Uttarakhand Disaster

হাঁটতে গিয়ে জলের তোড়ে ভেসে গেলেন যুবক! উত্তরাখণ্ডে বন্যা পরিস্থিতি এখনও উদ্বেগজনক

এ দিকে বর্ষা যেতে না যেতেই হিমালয়ে বরফ পড়া শুরুর খবর পাওয়া যাচ্ছে। বদ্রীনাথ ও হেমকুণ্ড সাহিবে মরসুমের প্রথম তুষারপাত হয়েছে রবিবার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২১:৩২
Share:

যুবকের ভেসে যাওয়ার দৃশ্য। ভিডিয়ো থেকে নেওয়া।

বৃষ্টি থামার নাম নেই উত্তরাখণ্ডে। সারা বছর যে পাহাড়ি ঝোরাগুলো ঢেকে থাকে আগাছায়, ইদানীং তা-ই যেন ভয়ঙ্কর হয়ে উঠেছে। তেমনই এক ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। দেখা যাচ্ছে, প্রবল জলস্রোতের মধ্যে দিয়ে হাঁটতে গিয়ে ভেসে গেলেন ওই যুবক।

Advertisement

ওই ভিডিয়োয় যে জলস্রোত দেখা যাচ্ছে, তা একটি পাহাড়ি নালার। প্রবল বেগে বইছে জল। দেখা যাচ্ছে, এক যুবক সেই জলস্রোত পেরিয়ে আসার চেষ্টা করছেন। কিছু ক্ষণ হাঁটার চেষ্টা করতে গিয়ে পড়ে গেলেন তিনি। জলের এমন স্রোত যে ওই যুবককে ভাসিয়ে নিয়ে যাচ্ছে। নালাটি একটু পরেই অনেকটা নীচে গিয়ে পড়েছে। যুবককে ভাসিয়ে নিয়ে জল ফেলল সেখানে। তার পর অবশ্য যুবকের কী হল তা জানা যায়নি।

হলদোয়ানির এসডিএম মণীশকুমার সিংহ জানিয়েছেন, ফতেহপুর এলাকায় পাহাড়ি নালায় এক যুবক ভেসে যান। তাঁর খোঁজে তল্লাশি চলছে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি।

Advertisement

এ দিকে বর্ষা যেতে না যেতেই হিমালয়ে বরফ পড়া শুরুর খবর পাওয়া যাচ্ছে। বদ্রীনাথ ও হেমকুণ্ড সাহিবে মরসুমের প্রথম তুষারপাত হয়েছে রবিবার। পাহাড়ে বরফ পড়া শুরু হয়ে যাওয়ায় উত্তরাখণ্ডের সামগ্রিক তাপমাত্রা এক ধাক্কায় অনেকটা নেমে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন