Valentine's Day

প্রেম দিবসের নামে ‘নোংরামি’ চলবে না! কুকুরের বিয়ে দিল হিন্দু সংগঠন

‘হিন্দু মুন্নানি’র সদস্যদের দাবি, প্রেম দিবস উদ্‌যাপন ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। প্রেম দিবসে প্রেমিক-প্রেমিকারা জনসমক্ষে ‘নোংরামি’ করে, এর বিরোধিতা করতেই তাঁরা এই প্রতিবাদ করছেন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪৩
Share:

‘হিন্দু মুন্নানি’র সদস্যদের দাবি, প্রেম দিবস উদ্‌যাপন ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। ছবি: সংগৃহীত।

ভ্যালেন্টাইনস্‌ ডে হিন্দু সংস্কৃতির পরিপন্থী! এমনটাই দাবি জানিয়ে প্রেম দিবস উদ্‌যাপনের প্রতিবাদ হিসাবে কুকুরের বিয়ে দিল হিন্দুত্ববাদী সংগঠন ‘হিন্দু মুন্নানি’। তামিলনাড়ুর শিবগঙ্গায় ঘটনাটি ঘটেছে। প্রেম দিবস উদ্‌যাপনকে কটাক্ষ করতে ‘হিন্দু মুন্নানি’র তরফে দু’টি কুকুরের বিয়ের আয়োজন করা হয়।

Advertisement

‘হিন্দু মুন্নানি’র সদস্যদের দাবি, প্রেম দিবস উদ্‌যাপন ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। প্রেম দিবসে প্রেমিক-প্রেমিকারা জনসমক্ষে ‘নোংরামি’ করে এবং এর বিরোধিতা করতেই তাঁরা এই অভিনব পদ্ধতিতে প্রতিবাদ করছেন।

সোমবার হিন্দু মুন্নানির কর্মীরা দু’টি কুকুর এনে তাদের কাপড় ও মালা পরিয়ে দেয়। সেই কাপড় দিয়ে গাঁটছড়া বেঁধে কুকুর দু’টির বিয়ে দেওয়া হয়। বিগত বছরগুলিতেও প্রেম দিবসের বিরোধিতা করে বিভিন্ন উপায়ে বিক্ষোভ দেখিয়েছে এই সংগঠন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন