National news

ভারদার ধাক্কা সামলে ছন্দে ফিরছে তামিলনাড়ু, মৃতের সংখ্যা বেড়ে ১০

আশঙ্কার থেকেও বেশি শক্তি নিয়ে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় ভরদা। আর তার জেরেই লন্ডভন্ড হয়েছে তামিলনাড়ুর বিস্তীর্ণ অঞ্চল। সরকারি মতে, এখনও পর্যন্ত ঝড়ের দাপটে তিন জনের মৃত্যুর খবর জানানো হয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ১৪:০০
Share:

আশঙ্কার থেকেও বেশি শক্তি নিয়ে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় ভরদা। আর তার জেরেই লন্ডভন্ড হয়েছে তামিলনাড়ুর বিস্তীর্ণ অঞ্চল। সরকারি মতে, এখনও পর্যন্ত ঝড়ের দাপটে তিন জনের মৃত্যুর খবর জানানো হয়েছে। যদিও বেসরকারি মতে, মৃতের সংখ্যা ১০। ঘরছাড়া অন্তত ১০ জন। সোমবার দুপুরেই আছড়ে পড়ে প্রবল ঘূর্ণিঝড়। বাস-রেল-বিমান পরিষেবা থমকে যাওয়ায় কার্যত স্তব্ধ হয়ে গিয়ছিল গোটা রাজ্য। প্রথম দফার তাণ্ডবের পর ভারদা-সতর্কতা জারি হয়েছিল অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও গোয়াতে। ঝড়ের দাপটে উপড়ে পড়ে গাছপালা, বিদ্যুতের খুঁটি। ভেঙে পড়ে বেশ কয়েকটি বাড়ি। উপকূলবর্তী এলাকা থেকে আগেই সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে মানুষজনকে। সেনা, নৌসেনা, উপকূলরক্ষী বাহিনীর পাশাপাশি তৈরি ছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। আর এর জেরেই সম্ভবত বড়সড় অঘটন এড়ানো সম্ভব হল। তবে, এখন লড়াইটা শুরু পরিস্থিতি স্বাভাবিক করার। ভারদার দাপট কাটলেও কেমন আছে চেন্নাই, জেনে নিন। ছবি: রয়টার্স ও পিটিআই।

Advertisement

আরও পড়ুন: ভারদার তাণ্ডবে ধ্বস্ত তামিলনাড়ু, মৃত ৪

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন