Varun Gandhi

Varun Gandhi: মূল্যবৃদ্ধি, বেকারত্ব নিয়ে বিজেপিকে খোঁচা বরুণের

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করিয়ে দিচ্ছেন, এর আগেও দল ও সরকারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন বরুণ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ০৭:৩৬
Share:

আবার সরব হলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। ফাইল চিত্র।

দুর্নীতি, বেকারত্ব এবং মূল্যবৃদ্ধি নিয়ে আবার সরব হলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। নিজের নির্বাচনী কেন্দ্র পিলিভিটে গত কাল তিনি জানিয়েছেন, মূল্যবৃদ্ধি, বেকারত্বের বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে। বিরোধীরা যে বিষয়গুলি নিয়ে নরেন্দ্র মোদী সরকারকে লাগাতার কাঠগড়ায় তোলেন, বরুণের মুখে সেই কথাগুলিই শোনা গিয়েছে। যদিও তিনি এক বারের জন্যও কেন্দ্রীয় সরকার বা নিজের দলের নাম উল্লেখ করেননি।

Advertisement

পিলিভিটে গত কাল একটি অনুষ্ঠান যোগ দিয়েছিলেন বরুণ। সেখানে তিনি বলেন, ‘‘দেশে যত দিন বেকারত্ব থাকবে, আপনাদের সন্তানেরা চাকরি পাবে না, তত দিন আমার লড়াই জারি থাকবে। দুর্নীতির বিরুদ্ধেও লড়াই করে যাব।’’ এই বিজেপি সাংসদ জানিয়েছেন, সাহায্যের জন্য কাউকে যেন কারও কাছে মাথা নত করতে না হয়, তা নিশ্চিত করতে তিনি লড়াই জারি রাখবেন।

দেশের যে কোনও সমস্যার জন্য নেহরু-গান্ধী পরিবারকেই টেনে আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের কর্তব্য সম্পর্কে বলতে গিয়ে গত কাল পিলিভিটের বিজেপি সাংসদ তথা গান্ধী পরিবারের এই সদস্য বলেছেন, ‘‘আমার পূর্বপুরুষদের আত্মত্যাগকে বৃথা হতে দেব না। মানুষের মূল সমস্যা, অবিচার ও দুর্নীতি নিয়ে সরব হওয়ার সময় এসেছে।’’ বিরোধীরা প্রায়শই অভিযোগ করেন, মোদী জমানায় বেকারত্ব সর্বকালীন রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে, মূল্যবৃদ্ধি আকাশছোঁয়া। সেই কথায় গত কাল বলেছেন বরুণ।

Advertisement

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করিয়ে দিচ্ছেন, এর আগেও দল ও সরকারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন বরুণ। এমনকি, পরোক্ষে প্রধানমন্ত্রীর সমালোচনা করতেও পিছ পা হননি তিনি। মোদী যখন নির্বাচনে জনমোহিনী প্রতিশ্রুতির সমালোচনা করেছিলেন, বরুণ তখন বলেছিলেন, গত পাঁচ বছরে দুর্নীতিগ্রস্ত শিল্পপতিদের ১০ লক্ষ কোটি টাকা পর্যন্ত ঋণ মকুব করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন