Coriander Leaf

Vegetable Seller: ‘টাটকা রাখতে’ ড্রেনের জল দিয়ে ধনেপাতা ধুচ্ছেন সব্জি বিক্রেতা! অভিযোগ দায়ের

ওই সব্জি বিক্রেতাকে চিহ্নিত করে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুরনিগম এবং পুলিশকে নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৯:০৮
Share:

এমনই ছবি ধরা পড়েছে ভোপালে। ছবি সৌজন্য টুইটার।

সব্জি টাটকা রাখতে অনেক বিক্রেতাই তাতে জল ছেটান। কিন্তু তা বলে ড্রেনের জল! সম্প্রতি এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে।

ভিডিয়োটি ভোপালের। দেখে মনে হয় খুব ভোর বা রাতের দিকের ভিডিয়ো সেটি। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক সব্জি বিক্রেতা রাস্তার পাশে বস্তার উপরে ধনেপাতা রেখেছেন। সেই ধনেপাতার আঁটিগুলিকে রাস্তার পাশের নালার জলে চুবিয়ে নিয়ে ফের বস্তার উপরে রাখছেন।

Advertisement

সুধীর দান্ডোটিয়া নামে এক টুইটার গ্রাহক সেই ভিডিয়ো শেয়ার করেছেন। ভিডিয়োতে সব্জি বিক্রেতাকে এ কাজ করতে নিষেধ করতে শোনা যাচ্ছে এক ব্যক্তিকে। কিন্তু ওই বিক্রেতা তাঁর কথায় কান না দিয়ে নিজের কাজ করে চলেছেন। শুধু তাই নয়, নির্বিকার ভাবেই তিনি কাজটা করে যাচ্ছিলেন। ওই ব্যক্তিকে এটাও বলতে শোনা গিয়েছে যে, ‘আপনি যে এই নোংরা জলে সব্জি ধুচ্ছেন, এগুলি খেলে তো মানুষ অসুস্থ হয়ে পড়বেন।’ কিন্তু তার পরেও ওই সব্জি বিক্রেতার কোনও হেলদোল ধরা পড়েনি।

ভিডিয়োটি জেলাশাসক এবং পুলিশ কমিশনারকে ট্যাগ করেন সুধীর। সেটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। ওই সব্জি বিক্রেতাকে চিহ্নিত করে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুরনিগম এবং পুলিশকে নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন