Tamilnadu

ব্যস্ত রাস্তায় দামাল ঘোড়ার পিঠ থেকে ছিটকে পড়ল বালক, তার পর...

ভারসাম্য রাখতে না পেরে হুমড়ি খেয়ে পড়ল সেই বাচ্চা ছেলেটি। ছিটকে গেল বেশ কয়েক হাত দূরে। হুমড়ি খেয়ে পড়ল তার ঘোড়াটিও।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২০ মার্চ ২০১৯ ১৫:৪৪
Share:

এভাবেই ছিটকে পড়েছিল ছেলেটি। ছবি: টুইটার

তামিলনাড়ুর চিক্কোড়ি এলাকার কেরুর গ্রাম। ব্যস্ত রাস্তায় লেগে আছে দু’ চাকার বাইক বা চার চাকার গাড়ির ভিড়। কিন্তু তার মধ্যে দিয়েই তীব্র গতিতে এগিয়ে আসছে একটি সাদা ঘোড়া। তার পিঠে একটি বাচ্চা ছেলে। পরনে সবুজ জামা। কিন্তু তীব্র গতিতে এগিয়ে আসতে আসতে হঠাৎ ছন্দপতন রাস্তার মাঝখানে। ভারসাম্য রাখতে না পেরে হুমড়ি খেয়ে পড়ল সেই বাচ্চা ছেলেটি। ছিটকে গেল বেশ কয়েক হাত দূরে। হুমড়ি খেয়ে পড়ল তার ঘোড়াটিও। কিন্তু উঠে দাঁড়িয়েই আবার তীব্র গতিতে দৌড়তে শুরু করল সেটি। তার সওয়ারি তখনও মাটিতে লুটিয়ে। দুই পাশে ক্রমাগত এগিয়ে আসছে দ্রুতগতির গাড়ি ও বাইক। আতঙ্কে শিউরে উঠল চারপাশের গাড়ি চালক ও পথচারীরা।

Advertisement

এরকমই একটি ভিডিয়ো সামনে আসতেই শোরগোল পড়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। না, কোনও বলিউড সিনেমার দৃশ্য নয়। বাস্তবেই এরকমটা ঘটতে দেখা গিয়েছে দিনে-দুপুরে। তাই বাস্তবের ‘হিরো’ এই ছোট্ট ছেলেটিকে নিয়ে মেতে উঠেছে নেট দুনিয়া।

বাচ্চা ছেলেটি ঘোড়া থেকে পড়ে যাওয়ার পরে দেখা যাচ্ছে তার পিছনে আরো একটি ঘোড়া এগিয়ে আসছে। তার সওয়ারিও একজন নাবালক। বেশ বোঝা যাচ্ছে, দু’জনের মধ্যে একটা প্রতিযোগিতা লেগে গিয়েছে যে কে আগে পৌঁছবে গন্তব্যে। সবুজ জামা পরা বালকটি পড়ে যাওয়ার পরে বোঝাই যাচ্ছিল কী হবে এই প্রতিযোগিতার শেষে। কিন্তু নড়েচড়ে বসতে হয় তার পরেই। ভিডিয়োতে দেখা যাচ্ছে যে সওয়ারিকে ফেলেই ছুটতে থাকা ঘোড়াটির পিছনে আসছে একটি মোটর সাইকেল এবং সেই মোটর সাইকেলের পিছনে বসে আছে সবুজ জামা পরা সেই বাচ্চা ছেলেটি। মোটর সাইকেলটি দৌড়তে থাকা ঘোড়াটির কাছাকাছি আসতেই বলিউড সিনেমার দৃশ্যের মতো সেই বাচ্চা ছেলেটি বাইকের থেকে লাফ দিয়ে চলে গেল ঘোড়ার পিঠে। আবার তীব্র গতিতে ঘোড়া চালিয়ে পিছনে ফেলে দিল তার প্রতিযোগীকে।

Advertisement

আরও পড়ুন: বিবাহবিচ্ছেদের মামলা চলাকালীন ভরা আদালতেই স্ত্রীকে কোপালেন স্বামী

এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরতেই ছেলেটিকে ভরিয়ে দেওয়া হয়েছে প্রশংসায়। কেউ কেউ বলছেন যে এ ভাবেই ফিরে আসতে হয়। হাল না ছেড়ে নিজের উপর ভরসা রাখার এবং অদম্য জেদকে সঙ্গী করে এগিয়ে চলার নায়ক এই বাচ্চা ছেলেটি প্রাত্যহিক জীবনেও অনেকের কাছেই অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে অনেকে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন ।

আরও পড়ুন: বিঁধছে সবাই, মোদী আটকে চৌকিদারেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন