National News

পরীক্ষায় নকলে বাধা, হস্টেলে ফিরে আত্মঘাতী ছাত্রী, ক্যাম্পাসে আগুন

বুধবার রাত থেকেই পড়ুয়াদের লাগাতার বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় চত্বর। হস্টেলের ম্যাট্রেস, চেয়ার টেবিলে আগুন ধরিয়ে দেন ছাত্রছাত্রীরা। ক্যাম্পাসের বাইরেও জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। কিন্তু দমকল কর্মীদেরও ক্যাম্পাসের ভিতর ঢুকতে দেওয়া হয়নি বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ২০:৪১
Share:

এই বিশ্ববিদ্যালয় চত্বরেই গতকাল বিভোক্ষে সামিল হন পড়ুয়ারা।

চেন্নাইয়ের সত্যভামা বিশ্ববিদ্যালয়ে তুমুল বিক্ষোভের পর বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক ছাত্রীর আত্মহত্যার ঘটনাকে ঘিরে বুধবার কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছিল বিশ্ববিদ্যালয় চত্বর।

Advertisement

বুধবার রাত থেকেই পড়ুয়াদের লাগাতার বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় চত্বর। হস্টেলের ম্যাট্রেস, চেয়ার টেবিলে আগুন ধরিয়ে দেন ছাত্রছাত্রীরা। ক্যাম্পাসের বাইরেও জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। কিন্তু দমকল কর্মীদেরও ক্যাম্পাসের ভিতর ঢুকতে দেওয়া হয়নি বলে জানিয়েছে পুলিশ। শেষে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বিশাল পুলিশ বাহিনী।

আরও পড়ুন:

Advertisement

‘খুন করেছি’ বলাতে কী করেছিল পুলিশ? মুখ খুললেন সেই অশোক

চার বছরের ছেলে ‘যৌন’ নিগ্রহে অভিযুক্ত!

পুলিশের এক শীর্ষকর্তার কথায়, ‘‘নকল করতে গিয়ে ধরা পড়ায় ছাত্রীটিকে ক্লাস থেকে বার করে দিয়েছিলেন শিক্ষক। তিনি অন্ধ্রের বাসিন্দা এবং তাঁর রাজ্য থেকে পড়তে আসা ছাত্রছাত্রীরাই এই বিক্ষোভের পিছনে রয়েছে। কিন্তু, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।’’ পুলিশের ওই কর্তা জানান, আগামী এক মাসের জন্য কলেজ বন্ধ করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যদিও ঠিক কত দিন কলেজ বন্ধ থাকবে সে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, প্রথম বর্ষের এক ছাত্রীর আত্মহত্যার ঘটনার পরেই বিক্ষোভে নামেন পড়ুয়ারা। মৃত ছাত্রীর নাম রাগামোণিকা। তিনি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। ঘটনার দিন সকালে বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের পরীক্ষা চলছিল। সেই সময় ওই ছাত্রী নকল করতে গিয়ে ধরা পড়েন। পরিদর্শক শিক্ষক তাঁকে ক্লাস থেকে অপমান করে বার করে দেন বলে অভিযোগ। তার পরেই হস্টেলে ফিরে ওই ছাত্রী আত্মহত্যা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন