Viral

মশা মেরে সংগ্রহ, মহিলার অবাক শখ নিয়ে হইচই

রুল টানা খাতায় এক দুই করে নম্বর দেওয়া। আর তার পাশে পাশে একটি করে মশা মেরে চিটিয়ে রাখা হয়েছে। ঠিক যেমন ভাবে ডাকটিকিট সংগ্রাহকরা অ্যালবামে তাঁদের অমূল্য সব সংগ্রহ সাজিয়ে রাখেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ১৯:১৯
Share:

প্রতীকী চিত্র।

টুইটারে এখন একটি ট্যাগ লাইন দিয়ে একাধিক ছবি পোস্ট চলছে, ‘কী ভাবে শুরু হয়েছিল বনাম এখন কেমন চলছে’। সেখানে নেটাগরিকরা নানা ইস্যুতে তাঁদের বিভিন্ন কাজের শুরু আর বর্তমান অবস্থার ছবি পোস্ট করছেন। কেউ তাঁদের প্রেম-বিবাহ-পরিবার বৃদ্ধির ছবি পোস্ট করছেন তো কেউ আবার ওজন কমানোর ছবি। কিন্তু এক মহিলা যা করে দেখালেন তা সত্যিই একেবারে আলাদা। ওই মহিলা মৃত মশার ‘সংগ্রহশালা’ বানিয়েছেন। মানে নিজে হাতে যত মশা মেরেছেন তা প্রথম দিন থেকে সাজিয়ে রেখেছেন। আর সেই অ্যালবাম পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

শ্রেয়া নামে এক ইউজার টুইটার হ্যান্ডলে দু’টি ছবি পোস্ট করেছেন। সেখানে প্রথমটিতে দেখা যাচ্ছে সাদা খাতার উপর একটি মশা পড়ে রেয়েছে। উপরে লেখা, ‘যে ভাবে শুরু’। পাশের ছবির উপর লেখা, ‘যেমন চলছে’। আর যে ছবির উপর এটি লেখা হয়েছে, সেটা দেখলেই আপনি বুঝতে পারবেন মশা মেরে তা সংগ্রহের কাজ কেমন চলছে। একটি রুল টানা খাতায় এক দুই করে নম্বর দেওয়া। আর তার পাশে পাশে একটি করে মশা মেরে চিটিয়ে রাখা হয়েছে। ঠিক যেমন ভাবে ডাকটিকিট সংগ্রাহকরা অ্যালবামে তাঁদের অমূল্য সব সংগ্রহ সাজিয়ে রাখেন।

আর এমন একটি ছবি স্বভাবতই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি। সাধারণ এই টুইটার হ্যান্ডলের পোস্টটি ৮ অক্টোবর থেকে এখনও পর্যন্ত প্রায় ১৭ হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে নেটাগরিকরা মজার মজার সব কমেন্ট করছেন। আর টুইটটি লাইক পেয়েছে প্রায় ১ লাখ ১৬ হাজার।

Advertisement

আরও পড়ুন: মাটি খোঁড়ার জেসিবি মেশিন ব্যবহার করে পিঠ চুলকে নিচ্ছেন প্রৌঢ়

আরও পড়ুন: যেন জীবন্ত হয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে এক যুবককে বাঁচিয়ে দিল একটি গাড়ি!

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন