Viral

অ্যান্টি-করোনাভাইরাস ম্যাট্রেসের বিজ্ঞাপন ভাইরাল ইন্টারনেটে

ছবিতে দেখা যাচ্ছে, সংস্থার নামের নীচে বড় বড় করে লাল কালিতে ইংরেজিতে ছাপা রয়েছে, ‘অ্যান্টি-করোনা ভাইরাস ম্যাট্রেস’।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২০ ১৬:০৩
Share:

এই বিজ্ঞাপন ঘিরেই বিতর্ক। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনার আতঙ্ককে কাজে লাগিয়ে ব্যবসা বাড়াতে নেমেছে একটি ম্যাট্রেস কম্পানি, এমনই অভিযোগ উঠছে সোশ্যাল মিডিয়ায়। মুম্বইয়ের একটি সংবাদপত্রে নাকি শুক্রবার একটি বিজ্ঞাপন প্রকাশ হয়েছে, যেখানেম্যাট্রেসের ছবি দিয়ে দাবি করা হয়েছে, এটি অ্যান্টি-করোনাভাইরাস। আর বিজ্ঞাপনটি প্রকাশিত হওয়ার পরই তা নিয়েই সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়েছে।

Advertisement

একাধিক টুইটার হ্যান্ডলে মুম্বইয়ের ওই সংবাদপত্রে প্রকাশিত বিজ্ঞাপনের ছবি পোস্ট হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, সংস্থার নামের নীচে বড় বড় করে লাল কালিতে ইংরেজিতে ছাপা রয়েছে, ‘অ্যান্টি-করোনা ভাইরাস ম্যাট্রেস’।

সংবাদপত্রের বিজ্ঞাপনে এমন দাবি করা হলেও অনলাইন শপিং সাইটে গিয়ে ওই ম্যাট্রেসের বিজ্ঞাপনে ‘অ্যান্টি করোনাভাইরাস’ লেখার কোনও অস্তিত্ব মেলেনি। আধুনিক ম্যাট্রেসগুলি ছত্রাকরোধী হয় বলে দাবি করা হয়। তবে এভাবে কোনও ম্যাট্রেসকে অ্যান্টি-করোনাবলে দাবি করতে প্রথম বার দেখা গেল।

Advertisement

আরও পড়ুন: রোজ বন্ধুদের ডেকে নিয়ে সাঁতার কাটতে যায় এই হাঁসের দল

বিজ্ঞানীরা যেখানে করোনাভাইরাসের প্রতিষেধক তৈরি করতে পারেননি এখনও, সেখানে এমন বিজ্ঞাপন দেওয়ার, বিষয়টির সমালোচনা শুরু করেছেন নেটাগরিকরা।

আরও পড়ুন: করোনায় সতর্ক করতে সিডনির আকাশেও হাত ধোয়ার বার্তা!

আরও পড়ুন: ‘করোনা ভাইরাস আসছে’, ৭ বছর আগেই টুইট করে দিয়েছিলেন এক ইউজার!

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন