Shashi Tharoor

Shashi Tharoor: নারকেল ফেটে বেরিয়ে এল শশী‘কলা’ মিম, কলকাতার চা থেকে দক্ষিণী সুন্দরীদের নাচে

টুইটার থেকে ফেসবুক, সামাজিক পাতায় নিজেই একের পর এক মিম প্রকাশ করেছেন তারুর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ২৩:১২
Share:

মজার মিমে শশী তারুর ছবি: টুইটার থেকে।

ওনাম উৎসব উপলক্ষে নারকেল ফাটিয়েছিলেন কেরলের কংগ্রেস সাংসদ শশী তারুর। তার পরেই তাঁর নারকেল ভাঙার ভঙ্গি নিয়ে তৈরি হয়েছে একের পর এক মজার মিম। নিজেই সেই মিম নেটমাধ্যমে প্রকাশ করেছেন তারুর।

Advertisement

টুইটার থেকে ফেসবুক, সামাজিক পাতায় নিজেই একের পর এক মিম প্রকাশ করেছেন তারুর। কোনও ছবিতে দেখা যাচ্ছে তিনি মঞ্চে কয়েক জন মেয়ের সঙ্গে নাচছেন। কোনও ছবিতে কলকাতার এক চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে চা বেচছেন তিনি। আবার ডব্লিউ ডব্লিউ ই-র মঞ্চে অন্য কুস্তিগীরের মাথায় নারকেল দিয়ে মারতেও দেখা যাচ্ছে তাঁকে। পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট ম্যাচেও পিচের কাছেই দাঁড়িয়ে রয়েছেন তারুর। এই সব ছবি শেয়ার করে তারুর লিখেছেন, ‘রীতি মেনে একটি নারকেল ভাঙার ছবি নিয়ে একাধিক মিম তৈরি হয়েছে। আমি জানি না এগুলি কারা তৈরি করেছেন, কিন্তু সবগুলিই খুব মজার। তার মধ্যে কয়েকটি আমার খুব পছন্দ হয়েছে।’

Advertisement

তারকাদের নিয়ে নেটমাধ্যমে মিম তৈরি হওয়ার ঘটনা নতুন নয়। অনেক সময় বিশেষ কোনও ঘটনা নিয়েও তৈরি হয় মিম। কিন্তু অনেক তারকা এই সব মিম ঘিরে যথেষ্ট বিরক্তি প্রকাশ করেন। যদিও তারুরকে সে সব করতে দেখা যায়নি। বরং তিনি যে এই সব মিমে বেশ মজা পেয়েছেন তা তাঁর মন্তব্য থেকেই পরিষ্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন