Viral video

ইডলি খেয়ে নজর কাড়লেন ৬০ বছরের প্রৌঢ়া

ইডলি খাওয়ার প্রতিযোগিতায় এত জন অংশ নিয়েছিলেন যে সবাইকে এক সঙ্গে বসানো সম্ভব হয়নি। একের পর এক ব্যাচে বসানো হয় প্রতিযোগীদের।

Advertisement

সংবাদ সংস্থা

মাইসুরু শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ ১৩:৪২
Share:

প্রতীকী চিত্র।

বয়স ‘মাত্র’ ৬০। এই বয়সে সবাইকে পিছনে ফেলে দিলেন সরোজাম্মা। গোটা দেশের সঙ্গে কর্নাটকের মাইসুরু জেলাতেও দশেরার উত্সব শুরু হয়ছে। উত্সবে আয়োজন করা হয় এক ইডলি খাওয়ার প্রতিযোগিতার। শুধু মহিলাদের জন্যই এই প্রতিযোগিতা ছিল। সেখানেই সবাইকে চমকে দিয়ে প্রতিযোগিতা জিতে নেন মাইসুরুর এক গ্রামের মহিলা সরোজাম্মা।

Advertisement

একটি লম্বা টেবিলে প্রতিযোগীদের বসানো হয়েছিল। প্রতিযোগিতায় বিভিন্ন বয়সের মহিলারা অংশ নেন। সবার সামনে প্লেটে সাজিয়ে দেওয়া হয় ইডলি, তার সঙ্গে বাটিতে করে সম্বর পরিবেশন করা হয়। সবাই রেডি হওয়ার পর সিগন্যাল দিতেই প্রতিযোগীরা দ্রুততার সঙ্গে মুখে ইডলি পুরতে থাকেন। সময় ছিল মাত্র এক মিনিট। তার মধ্যে কে কতগুলি ইডলি খেতে পারেন তা নোট করা হচ্ছিল। স্টপওয়াচে এক মিনিট হতেই সবাইকে থামিয়ে দেওয়া হয়।

ইডলি খাওয়ার প্রতিযোগিতায় এত জন অংশ নিয়েছিলেন যে সবাইকে এক সঙ্গে বসানো সম্ভব হয়নি। একের পর এক ব্যাচে বসানো হয় প্রতিযোগীদের।

Advertisement

আরও পড়ুন : ১৫ মাস পর নদী থেকে উদ্ধার আইফোন, কী অবস্থায় ছিল শুনলে চমকে যাবেন!

আরও পড়ুন : ২৩ কোটি টাকার একটি মাছ, হাতে পেয়েও ছেড়ে দিলেন এক ব্যক্তি!

এক মিনিট শেষের বাঁশি বাজতেই সরোজাম্মার মুখে হাসি ফুটে ওঠে। কারণ সরোজাম্মা ছ’টি ইডলি খেয়ে ফেলেছিলেন নির্দিষ্ট সময়ে। তিনি বুঝতে পেরেছিলেন, সব প্রতিযোগীদের মধ্যে তিনি উপরের দিকেই থাকবেন। হলও তাই, ফল বেরনোর পর দেখা গেল নির্ধারিত সময়ে বাকিদের মধ্যে কেউ কেউ পাঁচটি পর্যন্ত ইডলি খেতে পারলেও ছ’টি ইডলি কেউ খেতে পারেননি। সরোজাম্মাই এক মিনিটে সব থেকে বেশি ইডলি খেয়েছেন। তিনিই সেরা হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন