Viral video

গল্প হল সত্যি! মরার ভান করে বাঘের মুখ থেকে রক্ষা, ভাইরাল ভিডিয়ো

আশপাশের লোকজন চিত্কার করতে করতে বাঘটির দিকে তেড়ে যান, ঢিল ছুড়তেও দেখা যায়। তারপরই দৌড়ে পালিয়ে যায় বাঘটি।শুয়ে থাকা ব্যক্তির শারীরিক কোনও ক্ষতি হয়নি বলেই খবর। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাঘটি পালিয়ে যেতেই ওই ব্যক্তি মাথা তুলে দেখতে থাকেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২০ ১২:২৮
Share:

বাঘের মুখ থেকে রক্ষা। ছবি: টুইটার থেকে নেওয়া।

ছোটবেলায় শোনা, দুই বন্ধুর সেই গল্প হয়তো অনেকেরই মনে রয়েছে। যেখনে, জঙ্গল দিয়ে যাওয়ার সময় দুই বন্ধুর সামনে একটি ভাল্লুক এসে পড়ে।এক বন্ধু গাছে উঠে পড়ে। অন্য জন গাছে উঠতে জানত না। সে মড়ার মতো শুয়ে থাকে মাটিতে। ভাল্লুক আসে তার কাছে। কিন্তু কিছু না করেই চলে যায়। ভাল্লুকটি ভেবেছিল ওই ব্যক্তি মারা গিয়েছে। তাকে না ছুঁয়েই চলে যায়।সেই কায়দায় এবার বাঘের মুখ থেকে রক্ষা পেলেন এক ব্যক্তি।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, গ্রামের মধ্যে ঢুকে পড়া একটি বাঘকে তাড়া করছে এক দল লোক। আর সেই সময় এক ব্যক্তি তার মুখের সামনে পড়ে যান। ভাল্লুকের হাত থেকে বাঁচার কায়দায় বাঘের আক্রমণ থেকে প্রাণে বাঁচতে শুয়ে পড়েন মাটিতে। বাঘটি একেবারে তার সামনে চলে আসে। এমনকি ওই ব্যক্তির মাথার কাছে মুখ নিয়ে আসে বাঘটি। কয়েক মুহূর্ত বসেও থাকে সেখানে।

এরপরই আশপাশের লোকজন চিত্কার করতে করতে বাঘটির দিকে তেড়ে যান, ঢিল ছুড়তেও দেখা যায়। তারপরই দৌড়ে পালিয়ে যায় বাঘটি।শুয়ে থাকা ব্যক্তির শারীরিক কোনও ক্ষতি হয়নি বলেই খবর। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাঘটি পালিয়ে যেতেই ওই ব্যক্তি মাথা তুলে দেখতে থাকেন।

Advertisement

আরও পড়ুন: ন’তলা থেকে পড়ে গিয়ে গা ঝেড়ে হাঁটা দিলেন মহিলা!

দেখুন সেই ভিডিয়ো:

প্রবীণ জানাননি কোথায় বা কবে ভিডিয়োটি রেকর্ড হয়েছে। তবে আর এক টুইটার ইউজার ৩০ সেকেন্ডের ভিডিয়ো পোস্ট করে দাবি করেছেন, এটি মহারাষ্ট্রে ভাণ্ডারা জেলার তুমসরের ঘটনা।

আরও পড়ুন: অফিস যাওয়ার তাড়ায় স্নান করার সময় নেই? দেখুন এই সহজ সমাধান

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন