Viral video

কোবরার বিষাক্ত ছোবল থেকে বেঁচে যাওয়ার এমন ঘটনা দেখেছেন আগে?

এবার সেই চরম মুহূর্ত, যখন চির শত্রুর ক্ষিপ্র, বিষাক্ত ছোবল ধেয়ে আসছে বেজিটির দিকে। কিন্তু শত্রুর এই চাল যেন আগে থেকেই জানত বেজিটিও। তাই ঠিক সময়ে নিজেকে সরিয়ে নিতে পেরেছে সে। বেজিটি তড়িত্ বেগে লাফিয়ে পিছিয়ে আসে।

Advertisement

সংবাদ সংস্থা

ভূবনেশ্বর শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৯ ১৯:৫৬
Share:

সাপ-বেজির লড়াই। ছবি: টুইটার থেকে নেওয়া।

শিকারির মুখ থেকে বেঁচে ফেরার অনেক ভিডিয়ো সামনে আসে। যদিও এটি শিকার আর শিকারির লড়াই নয়, চির শত্রুর দ্বন্দ্ব, তাও কোবরার বিষাক্ত ছোবল থেকে এক বেজির এভাবে বেঁচে যাওয়ার দৃশ্য খুব একটা ধরা পড়েনি ক্যামেরায়। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ২৫ নভেম্বর পাঁচ সেকেন্ডের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, খোলা জায়গায় একটি বেজিছোট অথচ সতর্ক পদক্ষেপে এগিয়ে যাচ্ছে। পাশেই ফনা তুলে রয়েছে একটি কোবরা। বেজির সতর্ক দৃষ্টি তার উপরেই ছিল।

এবার সেই চরম মুহূর্ত, যখন চির শত্রুর ক্ষিপ্র, বিষাক্ত ছোবল ধেয়ে আসছে বেজিটির দিকে। কিন্তু শত্রুর এই চাল যেন আগে থেকেই জানত বেজিটিও। তাই ঠিক সময়ে নিজেকে সরিয়ে নিতে পেরেছে সে। বেজিটি তড়িত্ বেগে লাফিয়ে পিছিয়ে আসে।

Advertisement

আরও পড়ুন: কোল্ড ড্রিঙ্কের বোতলের উপর টিভি, এক পায়ায় দাঁড়িয়ে চেয়ার, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ছবি

এই কয়েক মুহূর্তের ভিডিয়োই পোস্ট হয়েছে টুইটারে। আর এর পর লড়াইয়ে কী হল সে সম্পর্কে কিছু জানা যায়নি। ভিডিয়োটি কবে কোথায় রেকর্ড হয়েছে তা উল্লেখ নেই সুশান্ত নন্দার পোস্টে। ভাইরাল হওয়া এই ভিডিয়ো কয়েক হাজার বার দেখেছেন টুইটার ইউজাররা।

আরও পড়ুন: অজয় দেবগণের ‘হাউলি হাউলি’-তে নেচে ভাইরাল এই কনে

দেখুন সাপ-বেজির সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন