Lathi

লাঠিকে ডান্ডা নয়, বাঁশি হিসাবে ব্যবহার করে তাক লাগালেন এই পুলিশ কনস্টেবল

আসামীদের জব্দ করার বদলে সেই লাঠি যদি শোনায় বাঁশির মনমোহিনী সুর?

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ মে ২০১৯ ১২:২৯
Share:

লাঠি দিয়ে বাঁশি বাজাচ্ছেন পুলিশ কনস্টেবল। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

বিক্ষোভকারীদের সরাতে বা আসামীদের ঠাণ্ডা রাখতে পুলিশের অন্যতম হাতিয়ার হল লাঠি। কিন্তু আসামীদের জব্দ করার বদলে সেই লাঠি যদি শোনায় বাঁশির মনমোহিনী সুর? ঠিক যেমনটা হয়েছে কর্ণাটকের হুবলি রুরাল পুলিশ স্টেশনের হেড কনস্টেবল চন্দ্রকান্ত হুটগির হাতে। ডিউটির জন্য ফাইবারের ফাঁপা লাঠিকে ব্যবহার করেই অবসর সময়ে বাঁশি বাজান তিনি।

Advertisement

চন্দ্রকান্তের এই বিরল প্রতিভাকে নেটিজেনদের সামনে এনেছেন বেঙ্গালুরুর অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল অফ পুলিশ ভাস্কর রাও। পুলিশের লাঠি ব্যবহার করে ৫২ বছরের পুলিশ কনস্টেবল চন্দ্রকান্তের বাঁশি বাজানোর ভিডিয়ো আপলোড করেছেন টুইটারে। ওই ভিডিয়ো পোস্ট করে তিনি লিখেছেন, ‘লাঠিকে বাঁশি হিসাবে ব্যবহার করছেন হুবলি পুলিশ স্টেশনের হেড কনস্টেবল চন্দ্রকান্ত হুটগি। আমরা তাঁর জন্য গর্বিত।’

সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। লাঠিকে ব্যবহার করে বাঁশি বাজানোর ঘটনায় চন্দ্রকান্তের প্রতিভায় আপ্লুত হয়েছেন নেটিজেনরা। বর্তমানে সারা দেশজুড়েই পুলিশ ব্যবহার করে ফাইবারের তৈরি ফাঁপা লাঠি। বাঁসের বা বেতের লাঠির চল এখন আর নেই বললেই চলে। ফাইবারের সেই লাঠিকেই বাঁশি দিয়েই মিঠে সুর তুলে কাজের আনন্দ খুঁজে নেন ওই কনস্টেবল।

Advertisement

দেখুন লাঠি দিয়ে কেমন সুর তুলেছেন চন্দ্রকান্ত-

আরও পড়ুন: বিয়ের পর টাকা-গয়না নিয়ে পুরোহিতের সঙ্গে পালাল কনে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন