Viral video

লুকিয়ে থাকা সিংহীর মুখ থেকে প্রাণ বাঁচিয়ে পালাল লেপার্ড

ন্যাড়া জমির উপর একটি ছোট্ট মাটির ঢিবি। তার এক দিকে ঘাপটি মেরে বসে রয়েছে একটি সিংহী। আর তার উপস্থিতি না জেনেই ঢিবির কাছে চলে আসে একটি লেপার্ড।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ১৮:১৯
Share:

লেপার্ড ও সিংহীর লুকোচুরি। ছবি: টুইটার থেকে নেওয়া।

শিকার আর শিকারির মধ্যেই লুকোচুরি খেলা চলেই জঙ্গলে, কিন্তু দুই ভয়ঙ্কর শিকারির মধ্যে এই লুকোচুরি দেখেছেন আগে? এক লেপার্ড কোনও রকমে রক্ষা পেল সিংহীর থাবা থেকে। সেই দৃশ্যই ধরা পড়েছে ক্যামেরায়।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ভিডিয়োটি পোস্ট করেছেন টুইটারে। সেখানে দেখা যাচ্ছে, ন্যাড়া জমির উপর একটি ছোট্ট মাটির ঢিবি। তার এক দিকে ঘাপটি মেরে বসে রয়েছে একটি সিংহী। আর তার উপস্থিতি না জেনেই ঢিবির কাছে চলে আসে একটি লেপার্ড

সিংহী যেন ওত্ পেতে বসেছিল। সুযোগ বুঝে ঝাঁপিয়ে পড়তে পারত লেপার্ডটির উপর। কিন্তু সেই মুহূর্ত আসার আগেই বিপদের ঘ্রাণ পেয়ে যায় লেপার্ডটি। তৎপর হতে কয়েকটা মুহূর্ত দেরি করে সিংহী। আর সেই সময়ের তফাতই বাঁচিয়ে দিল লেপার্ডটিকে।

Advertisement

আরও পড়ুন: ‘ছাতা থেকে বাঁধানো দাঁত’, মুম্বই সব থেকে বেশি ভুলে যায়, কলকাতাও উপরের দিকেই

সুশান্ত জানিয়েছেন, সিংহের গতি ঘণ্টায় সর্বাধিক ৮০ কিলোমিটার হতে পারে। আর লেপার্ডের গতি ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। তাও একটু এগিয়ে থাকা ও কয়েক মুহূর্ত আগে দৌড় শুরুর করার কারণেই লেপার্ডটি বেঁচে যায় বলে জানিয়েছেন সুশান্ত।

আরও পড়ুন: বিয়ের প্রথম রাতের আগেই স্বামীর মোবাইলে এল স্ত্রীর পর্ন ভিডিয়ো ক্লিপ!​

ভাইরাল হওয়া ভিডিয়োটি কোথায় রেকর্ড হয়েছে সে সম্পর্কে কিছু জানাননি সুশান্ত। আর আপলোড হওয়ার সাত ঘণ্টার মধ্যে ভিডিয়োটি কয়েক হাজার বার দেখা হয়েছে, সেই সঙ্গে সমানে চলছে লাইক ও শেয়ার।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন