Donkey

ইন্টারনেটে নতুন স্টার পুণের গানওয়ালা গাধা!

কিন্তু সবাইকে ছাপিয়ে ইন্টারনেটে স্টার হয়ে উঠেছে এই গাধাটি। কেন জানেন? 

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১৯:৫১
Share:

পুণের পশু আশ্রয় কেন্দ্রে থাকা গাধা এমিলি। ছবি ফেসবুক ভিডিয়ো থেকে নেওয়া।

স্ত্রী গাধা এমিলি। থাকে মহারাষ্ট্রের পুণের পশু আশ্রয় কেন্দ্রে। সেই কেন্দ্রে এমিলির মতোই থাকে অনেক কুকুর, বিড়াল, গরু মোষ। কিন্তু সবাইকে ছাপিয়ে ইন্টারনেটে স্টার হয়ে উঠেছে এই গাধাটি। কেন জানেন?

Advertisement

খেলা করতে করতেই মাঝেমধ্যে নানা সুরে গান গায় এমিলি। সে সময় তার গান শুনতে দাঁড়িয়ে পড়ে সেখানে থাকা অন্য প্রাণীরাও। এমিলির এই গান গাওয়ার ভিডিয়ো গত বছর নিজেদের ফেসবুক পেজ থেকে আপলোড করেছিল ওই পশু আশ্রয় কেন্দ্র সংস্থা। তার পর সেটি ভাইরাল হতেই স্টার হয়েছে এমিলি।

ওই পশু আশ্রয় কেন্দ্রের প্রধান জেসিকা রবার্ট এক সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘আমাদের এখানে বিভিন্ন অসুস্থ প্রাণীদের উদ্ধার করে এনে রাখা হয়। তাই আমাদের ফেসবুক থেকে যে সব পোস্ট করা হয় তার অধিকাংশই কষ্টের, দুর্দশার। সেই পরম্পরা পাল্টাতেই আমরা এমিলির গানের ভিডিয়ো পোস্ট করি।’’

Advertisement

তিনি আরও জানিয়েছেন, বছর দু’য়েক আগে রাস্তা থেকে উদ্ধার করা হয় এমিলিকে। তখন জরায়ুতে ক্ষত নিয়ে রক্তাক্ত অবস্থায় পড়েছিল সে। তবে এখন তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন ওই সংস্থার প্রধান।

আরও পড়ুন: নিজের লেখা বইয়ের জাল কপি কিনে কী বললেন চেতন ভগত?

আরও পড়ুন: ‘বিয়ে করুন কাশ্মীরের ফর্সা মেয়েদের’! বিজেপি বিধায়কের বক্তব্য ঘিরে বিতর্ক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন