Viral Video

সন্তানের জন্ম দিচ্ছে সিহর্স, বিরল দৃশ্যের ভিডিয়ো ভাইরাল

এ রকম একটি দুর্লভ ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ার পর ভাইরাল হতে বেশি সময় নেয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ১০:৩০
Share:

সন্তানের জন্ম দিচ্ছে সিহর্স। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

অ্যাকোয়ারিয়ামের মধ্যে রয়েছে সিহর্স বা সমুদ্রঘোড়া। সেই সিহর্স জন্ম দিচ্ছে সন্তানের। সন্তান জন্ম দেওয়ার মুহূর্তের সেই ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। এ রকম একটি দুর্লভ ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ার পর ভাইরাল হতে বেশি সময় নেয়নি। অবাক হয়ে সেই ভিডিয়ো দেখে হরেক মন্তব্য করছেন নেটাগরিকরা।

Advertisement

‘নেচারইজলিট’ নামের একটি টুইটার হ্যান্ডল থেকে মঙ্গলবার বিকালে শেয়ার করা হয়েছে সেই ভিডিয়ো। যা ইতিমধ্যেই দেখা হয়েছে ৭০ হাজার বার। সেই ভিডিয়ো দেখে একটি শব্দে নিজের অনুভূতি জানানোর কথা বলা হয়েছে।

১৯ সেকেন্ডের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, অ্যাকোয়ারিয়ামের মধ্যে রয়েছে সাদা রঙের সমুদ্রঘোড়া। তার পেটের ক্যাঙারুর মতো পাউচ থেকে বেরিয়ে আসছে অজস্র বাচ্চা। কিছু সময় অন্তর এক ঝাঁক করে বাচ্চা সিহর্স বেরিয়ে আসছে সেখান থেকে। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আশ্চর্যের ব্যাপার হল পুরুষ সমুদ্রঘোড়া জন্ম দেয় সন্তানের। তারাই পেটের মধ্যে ধারণ করে সন্তানদের। পৃথিবীর অন্য সব প্রাণীর থেকে এ এক আশ্চর্য ব্যতিক্রম। তার থেকেও মজার বিষয়, জন্ম দেওয়ার পর সেই সন্তানদের আর পালন করে না সমুদ্রঘোড়া। এ জন্য একবারে হাজার খানেক সন্তানের জন্ম দেওয়া সত্ত্বেও খুব কম সমু্দ্রঘোড়া বেঁচে থাকে।

আরও পড়ুন: স্ট্রেচার ঠেলতে ৩০ টাকা! ছ’বছরের ছেলে দাদুকে নিয়ে গেল ওয়ার্ডে

আরও পড়ুন: ‘বুট্টা বোম্মা’ গানে বিমানবন্দের নাচ ইন্ডিগোর কর্মীদের, ভিডিয়ো ভাইরাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন