Sharad Pawar

ঘড়ি ছিনতাই হলেও বিপদ দেখছেন না শরদ

অজিত পওয়ার, প্রফুল্ল পটেলরা মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে হাত মেলানোর পরে এখন তাঁরাই নিজেদের প্রকৃত এনসিপি বলে দাবি করেছেন। নির্বাচন কমিশনের কাছে দলের নাম ও নির্বাচনী প্রতীকের দাবি জানিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ০৭:৪৬
Share:

শরদ পওয়ার। —ফাইল চিত্র।

এনসিপি-র প্রতীক ঘড়ি চিহ্ন কেড়ে নেওয়া হলেও চিন্তার কিছু নেই বলে দলের নেতাদের আশ্বস্ত করলেন শরদ পওয়ার। তাঁর যুক্তি, ভোটাররা দলের প্রতীক দেখে ভোট দেন না। তাঁর ভাইপো অজিত পওয়ার, প্রফুল্ল পটেলরা মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে হাত মেলানোর পরে এখন তাঁরাই নিজেদের প্রকৃত এনসিপি বলে দাবি করেছেন। নির্বাচন কমিশনের কাছে দলের নাম ও নির্বাচনী প্রতীকের দাবি জানিয়েছেন।

Advertisement

শুক্রবার তা নিয়ে কমিশনে শুনানি। তার আগে আজ দিল্লিতে এনসিপি-র বর্ধিত কার্যকরী কমিটির বৈঠকে পওয়ার বলেন, কংগ্রেস-সহ অন্য দলের ইতিহাসেও এমন হয়েছে। কিছু লোক দল ভেঙে বেরিয়ে দলের নাম-প্রতীক হাতিয়ে নিয়েছে। তাতে রাজনৈতিক লাভ হয়নি। পওয়ার বলেন, তিনি নিজে কখনও চরকা, কখনও হাতচিহ্ন, কখনও গাই-বাছুর, কখনও ঘড়ি চিহ্নে ভোটে লড়েছেন। তাতে ভোট পেতে অসুবিধা হয়নি।

অজিত, প্রফুল্লের নেতৃত্বে এনসিপি-র একগুচ্ছ নেতা বিজেপির সঙ্গে যোগ দিলেও আজ এনসিপি-র বৈঠকে দলের নেতারা প্রফুল্লকে আক্রমণ করেছেন। অজিতের বিরুদ্ধে মুখ খোলেননি। পওয়ার বলেছেন, বিজেপির সঙ্গে হাত মেলানো নেতারা ইডি-র মামলার ভয়ে তাঁর কাছে এসেছিলেন। বলেছিলেন, বিজেপির সঙ্গে হাত মেলালে ইডি-র মামলা লঘু করে দেওয়া হবে। কিন্তু তিনি রাজি হননি। পওয়ার বলেন, “বিজেপির প্রতীক পদ্মফুল কে বদল করে ওয়াশিং মেশিন করা উচিত।” নিজস্ব সংবাদদাতা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন