National News

‘পাকিস্তানের বিরুদ্ধে দেশবাসীর রাগকে আমরা গুরুত্ব দিই’

জঙ্গিহানা নিয়ে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। রবিবার কোঝিকোড়ে দলের জাতীয় পরিষদীয় সভায় উরি হামলা নিয়ে পাকিস্তানকে তুলোধোনা করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৬ ১৭:৩৩
Share:

ফাইল চিত্র।

জঙ্গিহানা নিয়ে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। রবিবার কোঝিকোড়ে দলের জাতীয় পরিষদীয় সভায় উরি হামলা নিয়ে পাকিস্তানকে তুলোধোনা করেন তিনি। পাকিস্তান যে ভাবে সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিচ্ছে তা কোনও ভাবেই মেনে নেওয়া হবে না বলে জানান তিনি। পাশাপাশি, এটাও জানান, ভারত কড়া জবাব দিতেও প্রস্তুত।

Advertisement

এ দিন উরিতে জঙ্গি হামলায় নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানান। সেই সঙ্গে তাঁদের পরিবারের প্রতিও সমবেদনা জানান।

শাহ বলেন, “সন্ত্রাসবাদকে যে ভাবে পাকিস্তান সরকার খোলাখুলি প্রশ্রয় দিচ্ছে, উত্সাহিত করছে তা অত্যন্ত নিন্দনীয়। দীর্ঘ দিন ধরে তাদের এই নীতির শিকার হচ্ছে ভারত। গত দেড় দশকের বেশি সময় ধরে পাকিস্তান ছোট-বড় অনেক হামলা চালিয়ে আসছে। সম্প্রতি উরিতেও হামলা চালাল।”

Advertisement

এ দিন কাশ্মীর প্রসঙ্গও তোলেন শাহ। তিনি বলেন, “কাশ্মীরে অশান্তির আগুন ছড়াতে পাকিস্তান মদত জুগিয়েছে।”

সম্প্রতি রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় পাক প্রধানমন্ত্রী নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুলের এক জঙ্গির নাম যে ভাবে নিলেন তাতে প্রমাণিত হয় পাকিস্তান সন্ত্রাসবাদকে পুষছে, অভিযোগ অমিতের। তিনি বলেন, “অর্থ খরচ করে দেশের মাটিতে জঙ্গি তৈরি করছে পাকিস্তান। তার পর সন্ত্রাস চালাতে পাঠিয়ে দিচ্ছে অন্য দেশে।”

উরি হামলার পর প্রতিশোধের আগুনে ফুটছে দেশবাসী। দেশের বিভিন্ন মহল থেকে আওয়াজ উঠেছে কড়া জবাব দেওয়ার। অমিত বলেন, “বিজেপি দেশবাসীর এই রাগ, ক্ষোভকে উপলব্ধি করতে পারছে।”

সন্ত্রাসবাদ প্রসঙ্গে পরিসংখ্যান দিতে গিয়ে তিনি জানান, গত কয়েক মাসে সীমান্ত পেরিয়ে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করেছে। কিন্তু ভারতীয় সেনারা তাদের সেই চেষ্টা ব্যর্থ করেছে। আট মাসে ১১৭ জন জঙ্গিকে খতম করেছে সেনারা। আর তাতেই হতাশ হয়ে উরিতে হামলা চালিয়েছে তারা। তবে পাকিস্তান যতই সন্ত্রাস চালানোর চেষ্টা করুক, শেষ হাসি কিন্তু ভারতই হাসবে। জিত হবে ভারতেরই।

অমিত জানান, পাকিস্তান যে সন্ত্রাসের আঁতুড় ঘর তা বিশ্বমঞ্চে তুলে ধরেছে ভারত। কূটনৈতিক ভাবে পাকিস্তানকে কোণঠাসা করার চেষ্টা চালানো হয়েছে। আর তাতে সরকার সফল হয়েছে পাকিস্তানের মুখোশটা টেনে খুলে দিতে। সবশেষে তাঁর আহ্বান, দেশের মানুষ এবং সমস্ত রাজনৈতিক দলগুলো যেন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সরকারের পাশে দাঁড়ায়।

আরও খবর...

যুদ্ধের পথে জবাব নয়, গরিবি হটানোর লড়াই হোক, বললেন মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন