Atiq Ahmed

আত্মসমর্পণ করবেন আতিকের স্ত্রী শায়িস্তা! উমেশ খুনে অভিযুক্তের মাথার দাম ৫০ হাজার

আইনজীবী উমেশ পাল খুনে আতিক, আশরফের পাশাপাশি শায়িস্তার বিরুদ্ধেও অভিযোগ করেছিলেন তাঁর স্ত্রী। সেই থেকে তিনি ফেরার।

Advertisement

সংবাদ সংস্থা

প্রয়াগরাজ শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২১:৫২
Share:

উত্তরপ্রদেশ পুলিশ শায়িস্তার মাথার দাম ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করেছে। — ফাইল ছবি।

আত্মসমর্পণ করতে পারেন গ্যাংস্টার আতিক আহমেদের স্ত্রী শায়িস্তা পারভিন! এই জল্পনা থেকে প্রয়াগরাজ জেলা আদালতে মোতায়েন করা হয় পুলিশের বড় বাহিনী। গোটা আদালত চত্বর ঘিরে রাখেন পুলিশ কর্মীরা। আদালতে হাজির ছিলেন আতিকের আইনজীবীরাও। যদিও রাত পর্যন্ত আত্মসমর্পণ করেননি শায়িস্তা।

Advertisement

আইনজীবী উমেশ পাল খুনে আতিক, আশরফের পাশাপাশি শায়িস্তার বিরুদ্ধেও অভিযোগ করেছিলেন তাঁর স্ত্রী। সেই থেকে তিনি ফেরার। উত্তরপ্রদেশ পুলিশ শায়িস্তার মাথার দাম ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করেছে। এলাহাবাদ এমপি, এমএলএ কোর্ট তাঁর অন্তর্বর্তী জামিনের আবেদন খারিজ করেছে। প্রয়াগরাজে শায়িস্তার বাপের বাড়িতেও তল্লাশি চালিয়েছে পুলিশ। যদিও সেখান থেকে সব আত্মীয়স্বজন পালিয়ে গিয়েছেন।

গত ২৪ ফেব্রুয়ারি সুলেমসরাইয়ে বাড়ির সামনে খুন করা হয় উমেশকে। ২০০৫ সালে খুন হয়েছিলেন বিএসপি বিধায়ক রাজু পাল। সেই খুনে অন্যতম সাক্ষী ছিলেন উমেশ। উমেশের খুনের পর আতিক, ভাই আশরফ, শায়িস্তা, আতিকের দুই ছেলে, সহযোগী গুড্ডু মুসলিম, গুলাম-সহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ করেন উমেশের স্ত্রী জয়া পাল। শনিবার রাতে পুলিশি হেফাজতেই খুন হন আতিক এবং আশরফ। প্রয়াগরাজের হাসপাতালে মেডিক্যাল চেক-আপের জন্য তাঁদের নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই সাংবাদিক সেজে এসে তাঁদের প্রকাশ্যে ৩ জন গুলি করেন বলে অভিযোগ। তাঁর ২দিন আগে এনকাউন্টারে খুন হন আতিকের ছেলেও। শায়িস্তা যদিও ফেরার ছিলেন। এ বার মনে করা হচ্ছে তিনি আত্মসমর্পণ করতে পারেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন