Pet lost at airport

বিমান থেকে হারিয়ে গেল পোষা বিড়াল! চূড়ান্ত গাফিলতির অভিযোগ এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে

দিল্লি থেকে দু’টি পোষা বিড়াল নিয়ে ইম্ফলে যাচ্ছিলেন তরুণী। যাত্রার সময় পোষ্যদের তিনি নিজের সঙ্গেই রাখতে চেয়েছিলেন। কিন্তু অভিযোগ, নিজের কাছে তাঁকে বিড়াল রাখার অনুমতি দেওয়া হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৮:০৯
Share:

বিমানবন্দরে পোষা বিড়াল হারিয়েছেন তরুণী। প্রতীকী ছবি।

পোষা বিড়াল হারিয়ে বিমানকর্মীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তরুণী। অভিযোগ, তাঁদের অবহেলা এবং গাফিলতিতে তাঁর পোষ্য হারিয়ে গিয়েছে। তাকে খোঁজার চেষ্টাও করা হচ্ছে না বলে জানিয়েছেন তরুণী।

Advertisement

দিল্লি থেকে দু’টি পোষা বিড়াল নিয়ে ইম্ফলে যাচ্ছিলেন ওই তরুণী। যাত্রার সময় বিড়াল দু’টিকে তিনি নিজের সঙ্গেই রাখতে চেয়েছিলেন। কিন্তু অভিযোগ, নিজের কাছে তাঁকে বিড়াল রাখার অনুমতি দেওয়া হয়নি। বাধ্য হয়েই পোষ্যদের মালবাহী বিমানে পাঠানোর সিদ্ধান্ত নেন তিনি। আর তাতেই বিপত্তি। বিমানকর্মীদের গাফিলতিতে একটি বিড়াল খাঁচা থেকে পালিয়ে যায় বলে অভিযোগ।

অভিযোগকারী তরুণীর এক পরিচিত গোটা ঘটনাটি টুইটারে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, পোষা বিড়াল দু’টি দুই ভাই। একটির নাম ফিনিক্স এবং অন্যটির নাম স্কাই। দিল্লি থেকে বিড়াল দু’টিকে নিয়ে ইম্ফল যাওয়ার জন্য এয়ার ইন্ডিয়ার বিমান ভাড়া করেছিলেন তরুণী। কিন্তু তাঁকে জানানো হয়, বিড়াল সঙ্গে নিয়ে বিমানে উঠতে হলে বিজ়নেস ক্লাসের টিকিট কাটতে হবে। অথবা অন্য কোনও দিন যেতে হবে। দিন বদলের সময় না থাকায় বিজ়নেস ক্লাসের টিকিট কাটতে চেয়েছিলেন তরুণী। কিন্তু তাতেও দেখা যায়, আসন অবশিষ্ট নেই। বাধ্য হয়ে পোষ্যদের মালবাহী বিমানে পাঠানোর বন্দোবস্ত করেন তিনি।

Advertisement

বিমান ছাড়ার কিছু ক্ষণ আগে তরুণীকে জানানো হয়, বিড়াল দু’টিকে বিমানে তোলার সময় খাঁচা থেকে একটি বিড়াল পালিয়ে গিয়েছে। তরুণীর দাবি, বিড়ালের খাঁচা অত্যন্ত সতর্কতার সঙ্গে বন্ধ করেছিলেন তিনি। কিন্তু পরে দেখেন, খাঁচার হুড়কোটি আলগা হয়ে রয়েছে। বিমানকর্মীদের গাফিলতির কারণেই একটি বিড়াল খাঁচা থেকে পালিয়ে গিয়েছে বলে দাবি তাঁর।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে বিড়ালটি খুঁজে দেওয়ার জন্য একাধিক ইমেল করেছেন তরুণী। কিন্তু অভিযোগ, তাঁর আবেদনে সাড়া মেলেনি। বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অনায়াসে বিড়ালটিকে খুঁজে বার করা যায়, কিন্তু বিড়াল খোঁজার কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না। সমাজমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন তরুণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন