Mother Sold Child

সদ্যোজাতকে বিক্রি করে দিলেন মা! জন্মের চার দিন পর, গুনে নিলেন মোটা টাকাও

তিরুঅনন্তপুরমে নিজের সন্তানকে বিক্রি করে দেওয়ার অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে। শিশুর জন্মের চার দিনের মাথায় তাকে এক দম্পতির হাতে তুলে দেন মা।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৪:৫৫
Share:

নিজের সন্তানকে বিক্রি করার অভিযোগ মায়ের বিরুদ্ধে। প্রতীকী ছবি।

জন্মের পর মাত্র চার দিন মায়ের সান্নিধ্য পেয়েছিল সদ্যোজাত। তার পরেই নিজের সন্তানকে বিক্রি করে দিলেন মা। এমনটাই অভিযোগ উঠেছে কেরলের এক মহিলার বিরুদ্ধে। তাঁকে গ্রেফতারও করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি কেরলের রাজধানী তিরুঅনন্তপুরমের। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলা নিজের সদ্যোজাত সন্তানকে শহরের এক দম্পতির হাতে তুলে দিয়েছিলেন। পরিবর্তে তাঁদের কাছ থেকে মোটা টাকাও নিয়েছিলেন। সন্তানকে তিন লক্ষ টাকায় বিক্রি করেছেন ওই মহিলা।

কেরলের জেলা শিশু সুরক্ষা কমিটি গত ২১ এপ্রিল শিশু বিক্রির বিষয়টি থামপানুর পুলিশকে জানায়। তার পর এই ঘটনাটি প্রশাসনের নজরে আসে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, পুলিশের তথ্য অনুযায়ী অভিযুক্ত মহিলার বয়স ৩৬ বছর। তিনি কাঞ্জিরামকুলম এলাকার বাসিন্দা।

Advertisement

পুলিশ আরও জানিয়েছে, এপ্রিল মাসের শুরুর দিকে শিশুটির জন্ম হয়। দিন চারেক পরেই তাকে বিক্রি করে দেন মা।

কেন শিশুটিকে বিক্রি করা হল, মহিলার পারিবারিক এবং অর্থনৈতিক পরিস্থিতি কেমন, শিশুবিক্রির জন্য তাঁর উপর কোনও রকম চাপ ছিল কি না, সবটাই খতিয়ে দেখছে পুলিশ। ধৃত মহিলাকে এই বিষয়ে তারা জিজ্ঞাসাবাদ করছে। পাশাপাশি, যাঁদের কাছে শিশুটিকে বিক্রি করা হয়েছিল, সেই দম্পতিকেও নজরে রাখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন