গানের ভাষা নিয়ে প্রশ্ন তোলায় সাংবাদিককে ধর্ষণ ও খুনের হুমকি!

গানটির ভিডিওটির ভিউয়ার প্রায় ৩০ লক্ষ। এমনকী ২৮ হাজারেরও বেশি লাইকও পড়েছে ওই মিউজিক ভিডিওটিতে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭ ১১:২১
Share:

মিউজিক ভিডিও থেকে নেওয়া ছবি।

ইউটিউবের একটি মিউজিক ভিডিও দেখে আর চুপ থাকতে পারেননি। ভিডিওতে ব্যবহৃত আপত্তিকর ভাষা ও রুচির বিরুদ্ধে মুখ খুলেছিলেন। ব্যস, শুধুমাত্র এই কারণেই একটি অললাইন সংবাদ সং‌স্থায় কর্মরত এক সাংবাদিককে ধর্ষণ ও খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। ওই সাংবাদিকের নাম দীক্ষা শর্মা।

Advertisement

বছর দুয়েক আগে ওমপ্রকাশ মিশ্র নামে এক গায়ক ইউটিউবে একটি মিউজিক ভিডিও আপলোড করেন। গানটির ভিডিওটির ভিউয়ার প্রায় ৩০ লক্ষ। এমনকী ২৮ হাজারেরও বেশি লাইকও পড়েছে ওই মিউজিক ভিডিওটিতে। দীক্ষার বক্তব্য, ভিডিওটিতে মহিলাদের পোশাক ও চালচলন নিয়ে যে ‘শব্দ’ ব্যবহার করা হয়েছে, তা ধর্ষণের হুমকির মতো শোনাচ্ছে। এ কথা বলায়, তাঁকে হোয়াটসঅ্যাপে ধর্ষণের পাশাপাশি খুনেরও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। দীক্ষার প্রতিবাদের পর ইউটিউব ভিডিওটি সরিয়েও দেওয়া হয়।

আরও পড়ুন: নর্মদার ‘স্পর্শে’ দেশের ভাগ্য বদলাবে: মোদী

Advertisement

যদিও দীক্ষার দাবি, তাঁর প্রতিবাদের জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এর পর থেকেই হুমকি মাত্রা কয়েকগুণ বেড়ে গিয়েছে। এমনটাও বলা হয়, দীক্ষার অবস্থা সদ্য নিহত সাংবাদিক গৌরী লঙ্কেশের পরিণতি হবে। পরে অবশ্য অন্যরা ভিডিওটি ইউটিউবে আপলোড করেন।

দেখুন যে ভিডিওটি নিয়ে এত বিতর্ক

আরও অভিযোগ, দীক্ষা যে অনলাইন সংবাদ সংস্থায় কর্মরত তার সার্ভার ও কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম বা সিএমএস হ্যাক করারও চেষ্টা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন