National News

বেসরকারি মেডিক্যালে কলেজে সংরক্ষণ তুলে দিল যোগী সরকার

মুখ্যমন্ত্রী হয়েই একের পর এক ‘খেল’ দেখাচ্ছেন যোগী আদিত্যনাথ। কিছু দিন আগেই নার্সারি স্তর থেকে ইংরাজি ভাষা চালু করার কথা ঘোষণা করেছিলেন উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী। এ বার বেসরকারি মেডিক্যাল কলেজে এবং ডেন্টাল কলেজে সংরক্ষণ তুলে দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৭ ১২:০০
Share:

এর পরের পদক্ষেপ কী? ছবি: পিটিআই সৌজন্যে

মুখ্যমন্ত্রী হয়েই একের পর এক ‘খেল’ দেখাচ্ছেন যোগী আদিত্যনাথ। কিছু দিন আগেই নার্সারি স্তর থেকে ইংরাজি ভাষা চালু করার কথা ঘোষণা করেছিলেন উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী। এ বার বেসরকারি মেডিক্যাল কলেজে এবং ডেন্টাল কলেজে সংরক্ষণ তুলে দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি। তফশিলি জাতি(এসসি), তফশিলি উপজাতি(এসটি), ও অন্যান্য অনগ্রসর শ্রেণির(ওবিসি) পড়ুয়াদের জন্য এতদিন আসন সংরক্ষিত থাকত। কিন্তু এ বার থেকে আর কোনও সংরক্ষণ নয়, মেধার ভিত্তিতেই এই সমস্ত কলেজগুলোতে পড়ুয়ারা ভর্তির সুযোগ পাবেন। সরকারের তরফে এক নির্দেশিকাতে এ কথা জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: রামের উদয়, বামের অস্তে উদ্বিগ্ন তৃণমূল

মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই বেশ কিছু চমকদার সিদ্ধান্ত দিয়েছিলেন আদিত্যনাথ। কৃষি ঋণ মকুব, পাবলিক প্লেসে পান মশলা ও প্লাস্টিক ব্যাগ নিষিদ্ধ করা, সরকারি অফিসে ১০টার মধ্যে হাজিরা, মানস সরোবরের তীর্যযাত্রীদের জন্য ১ লক্ষ টাকা অনুদান, অ্যান্টি রোমিও স্কোয়াড, বেআইনি কসাইখানা বন্ধের মতো পদক্ষেপ পর পর নিয়ে গিয়েছেন যোগী। যদিও তাঁর একাধিক সিদ্ধান্ত নিয়ে বিরোধীদের সমালোচনার মুখেও পড়তে হয়েছে যোগী সরকারকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন