Shri Yogi Adityanath

২৫ দেশ পেরিয়ে বাইকে বারাণসী থেকে লন্ডন পাড়ি দেবেন তিন নারী

সারিকা মেহেতা, পেশায় মনোবিদ, সখ পর্বতারোহণ আর বাইক নিয়ে বেরিয়ে পড়া। এই গ্রুপের আর দুই সদস্য জিনাল সাহা ও রুতালি সাহা। এই তিন জনে এবার পরিকল্পনা করেছেন বাইকে করেই লন্ডনে পৌঁছে যাবেন

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০১৯ ১৮:৫২
Share:

বাইকিং কুইনস। ছবি : টুইটার থেকে নেওয়া।

আপনি হয়তো স্বপ্ন দেখেন বাইক নিয়ে একদিন বাড়ি থেকে লাদাখ পৌঁছে যাবেন। বহু মানুষ সেই সখ পূরণ করে চলেছেন। কিন্তু কখনও ভেবে দেখেছেন, তিন মহিলা মিলে বাইকে বারাণসী থেকে লন্ডন পৌঁছে যাচ্ছেন। ‘বাইকিং কুইনস’ গ্রুপ এবার সেই পরিকল্পনাই করেছে।

Advertisement

সারিকা মেহেতা, পেশায় মনোবিদ, সখ পর্বতারোহণ আর বাইক নিয়ে বেরিয়ে পড়া। তিনিই এই বাইকিং গ্রুপের নেত্রী। এই গ্রুপের আর দুই সদস্য জিনাল সাহা ও রুতালি সাহা। এই তিন জনে এবার পরিকল্পনা করেছেন বাইকে করেই লন্ডনে পৌঁছে যাবেন।

বাইকিং কুইনসকে এর জন্য এশিয়া, ইউরোপ, আফ্রিকা তিন মহাদেশের ২৫টি দেশ পার করতে হবে। মোট ২৫ হাজার কিলোমিটার রাস্তা পাড়ি দেবেন তাঁরা। পার করবে নেপাল, মায়ানমার, থাইল্যান্ড, লাওস, চিন, কিরগিজস্তান, উজবেকিস্তান, কাজাখস্তান, রাশিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, বেলারুশ, পোল্যান্ড, চেকোস্লোভাকিয়া, জার্মানি, অস্ট্রিয়া, লিচেনস্টাইন, সুইৎজারল্যান্ড, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স, স্পেন এবং মরক্কো। এই সফরে বাইকিং কুইনের তিন সদস্য কেটিএম ৩৯০ মডেলের বাইক ব্যবহার করবেন।

Advertisement

আরও পড়ুন : ড্রাইভারের পরিবর্তে রোজা রাখলেন হিন্দু ফরেস্ট অফিসার

আরও পড়ুন : এ যেন শোলের বীরু, আত্মহত্যার হুমকি দিয়ে চাকরি ফিরে পেলেন মহিলা

আগামী ৫ জুন বারাণসী থেকে এই যাত্রার ফ্ল্যাগ অফ করবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন