National News

গ্রুপ চ্যাটে শিশুদের পর্নো ভিডিও কেরলে, ধৃত ১

পুলিশ জানাচ্ছে, সেই অ্যাপের ‘পুমবাট্টা’ চ্যাট গ্রুপে কয়েক মাস ধরে শিশুদের নিয়ে লাগাতার অশ্লীল ভিডিও ছড়ানো হচ্ছিল। তার কোনওটায় দেখানো হচ্ছিল, দু’জনে মিলে ধর্ষণ করছে ৪ বছরের একটি শিশুকন্যাকে। কোনওটায় দেখানো হচ্ছিল, ৮ বছরের মেয়ের একের পর এক নগ্ন ছবি।

Advertisement

সংবাদ সংস্থা

মালাপ্পুরম (কেরল) শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৭ ১৮:৪০
Share:

সেই শরাফ আলি। ছবি- সংগৃহীত।

টেলিগ্রাম মেসেজ অ্যাপে শিশুদের নিয়ে পর্নোগ্রাফিক ভিডিও ও শিশুদের ওপর যৌন নিগ্রহের ছবি ছড়ানোর দায়ে কেরলের মালাপ্পুরমের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃত ২৪ বছর বয়সী শরাফ আলি পেশায় অ্যাকাউন্ট্যান্ট।

Advertisement

হোয়াটসঅ্যাপের মতোই একটা অ্যাপ ‘টেলিগ্রাম মেসেজ’। পুলিশ জানাচ্ছে, সেই অ্যাপের ‘পুমবাট্টা’ চ্যাট গ্রুপে কয়েক মাস ধরে শিশুদের নিয়ে লাগাতার অশ্লীল ভিডিও ছড়ানো হচ্ছিল। তার কোনওটায় দেখানো হচ্ছিল, দু’জনে মিলে ধর্ষণ করছে ৪ বছরের একটি শিশুকন্যাকে। কোনওটায় দেখানো হচ্ছিল, ৮ বছরের মেয়ের একের পর এক নগ্ন ছবি। সেই সব নগ্ন ছবির নীচে ক্যাপশনের মতো লেখা, ‘শিশুরা কিছু বুঝতে না পারলেও এই মুহূর্তগুলি ওরা বেশ উপভোগ করে। ওদের আনন্দ লাগে...’।

আরও পড়ুন- মাতৃগর্ভেই বিক্রি হয়ে যাচ্ছে কন্যাভ্রূণ!​

Advertisement

আরও পড়ুন- তরুণীকে ধর্ষণ পাঁচ নাবালকের​

ওই চ্যাট গ্রুপটি চালাচ্ছিল শরাফ আলি সহ বেশ কয়েক জন। তাদের মধ্যে ৬ জন সম্পর্কে পুলি‌শ সব কিছু জানতে পেরেছে। তাদেরও শীঘ্রই গ্রেফতার করা হবে জানিয়েছে পুলিশ। গত ২৮ নভেম্বর ওই চ্যাট গ্রুপ বন্ধ করে দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, টেলিগ্রাম মেসেজ অ্যাপে ওই চ্যাট গ্রুপ চালানো ছাড়াও ‘নাড়ান থুঁড়’ নামে অনলাইনে একটি পর্নো চ্যানেলও চালাত শরাফ। শুধু টেলিগ্রাম মেসেজ অ্যাপেই অন্তত ৪টি গ্রুপ রয়েছে ঝকঝকে অ্যাকাউন্ট্যান্ট শরাফের। রয়েছে তার অন্তত হাজার পাঁচেক ফলোয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন