শরীর দু’টুকরো, মৃত্যুর পথে যুবকের আর্জি, তাঁর অঙ্গ দান করা হোক

ঈশ্বরের নাম নয়! ট্রাকের চাকায় পিষে গিয়ে দু’টুকরো দেহ নিয়ে একটা মানুষ যন্ত্রণায় কাতরাতে কাতরাতে অন্য মানুষের কথা ভাবছেন! যাঁরা তাঁকে বাঁচানোর শেষ চেষ্টা করতে গিয়েছিলেন, তাঁদের তিনি বলেছেন, ‘‘আমার যে ক’টা অঙ্গ ঠিকঠাক থাকে, সেগুলোকে দান করে দেবেন। যাতে তা অন্য মানুষের কাজে লাগে।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:৫৩
Share:

এই সেই হরিশ নানজাপ্পা।

ঈশ্বরের নাম নয়!

Advertisement

ট্রাকের চাকায় পিষে গিয়ে দু’টুকরো দেহ নিয়ে একটা মানুষ যন্ত্রণায় কাতরাতে কাতরাতে অন্য মানুষের কথা ভাবছেন!

এমনটা শুনেছেন, কখনও?

Advertisement

যাঁরা তাঁকে বাঁচানোর শেষ চেষ্টা করতে গিয়েছিলেন, তাঁদের তিনি বলেছেন, ‘‘আমার যে ক’টা অঙ্গ ঠিকঠাক থাকে, সেগুলোকে দান করে দেবেন। যাতে তা অন্য মানুষের কাজে লাগে।’’

একেবারেই অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে। মঙ্গলবারে।

পুলিশ জানাচ্ছে, ২৪ বছর বয়সের হরিশ নানজাপ্পা তাঁর বাড়ি টুমকুর থেকে ফিরছিলেন তাঁর বেঙ্গালুরুর আস্তানায়। পথে, জাতীয় সড়কে তাঁকে চাপা দিয়ে চলে যায় একটি ট্রাক। নানজাপ্পার দেহ দু’টুকরো হয়ে যায়। কিন্তু তখনও তাঁর দেহে প্রাণ ছিল।

আরও পড়ুন- পণ না পেয়ে ব্লু ফিল্ম চক্রের কাছে স্ত্রীকে বিক্রি!

মানুষজন ছুটে এসেছিলেন তাঁকে বাঁচানোর শেষ চেষ্টায়। বাঁচানো যায়নি। কিন্তু চলে যাওয়ার আগে তাঁর শেষ ইচ্ছার কথা জানাতে ভোলেননি নানজাপ্পা। বলে যান, তাঁর যে অঙ্গগুলো ঠিকঠাক রয়েছে, সেগুলো যেন অন্য মানুষের প্রয়োজনে লাগে। সেগুলো যেন সঠিক জায়গায় জমা দেওয়া হয়।

তবে তাঁর শেষ ইচ্ছার সবটুকু মেটানো যায়নি।শুধু তাঁর চোখ দু’টোই দান করা সম্ভব হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন