মোদীর ব্যানারে পোস্টার সেঁটে ধৃত মধুসূদন

নরেন্দ্র মোদীর ব্যানারের উপরে নিজের পোস্টার লাগাতে গিয়ে গ্রেফতার হলেন বডোদরার কংগ্রেস প্রার্থী মধুসূদন মিস্ত্রি। তাঁর সঙ্গে শ’খানেক নেতা-কর্মীকেও গ্রেফতার করেছে পুলিশ। দলের অন্যতম সাধারণ সম্পাদক মধুসূদনকে বডোদরায় মোদীর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী করায় বিস্মিত হন অনেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

বডোদরা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৪ ০৪:২১
Share:

মোদীর ব্যানারের উপরে নিজের পোস্টার লাগানোর চেষ্টায় বডোদরার কংগ্রেস প্রার্থী মধুসূদন মিস্ত্রি। (ডান দিকে) একটু পরেই পুলিশের হাতে নাস্তানাবুদ। বৃহস্পতিবার। ছবি: পিটিআই।

নরেন্দ্র মোদীর ব্যানারের উপরে নিজের পোস্টার লাগাতে গিয়ে গ্রেফতার হলেন বডোদরার কংগ্রেস প্রার্থী মধুসূদন মিস্ত্রি। তাঁর সঙ্গে শ’খানেক নেতা-কর্মীকেও গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

দলের অন্যতম সাধারণ সম্পাদক মধুসূদনকে বডোদরায় মোদীর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী করায় বিস্মিত হন অনেকেই। দলের নেতারা জানান, মধুসূদন ‘কংগ্রেসের অরবিন্দ কেজরীবাল’। কংগ্রেসের আশা ছিল, বারাণসীতে যে ভাবে কেজরীবাল প্রচারের আলো কাড়ছেন, বডোদরায় সেই কাজটিই করবেন মধুসূদন। ব্যতিব্যস্ত করবেন বিজেপিকে। আজ সেই পথেই হেঁটেছেন মধুসূদন। তাঁর অভিযোগ, বডোদরার সব বিজ্ঞাপন কিয়স্কই মোদীর পোস্টার-ব্যানার লাগানোর জন্য বরাদ্দ করেছে স্থানীয় প্রশাসন। তা থেকেই প্রশাসনের পক্ষপাতিত্ব প্রমাণ হয় বলেও দাবি করেন তিনি। কংগ্রেসের প্রচারের জন্য সমান জায়গা দিতে জেলা নির্বাচনী আধিকারিক ও পুর প্রশাসনকে আজ সকাল ১০টা পর্যন্ত সময় দিয়েছিলেন মধুসূদন। না হলে মোদীর পোস্টারের উপরেই নিজের পোস্টার আটকানোর হুমকিও দেন তিনি।

আজ ডান্ডিয়া বাজার এলাকায় একটি লাইটপোস্টে মোদীর পোস্টারের উপরে নিজের পোস্টার লাগাতে যান মধুসূদন। সঙ্গে ছিলেন বডোদরা কেন্দ্রে প্রাক্তন কংগ্রেস প্রার্থী নরেন্দ্র রাওয়াত-সহ বেশ কিছু নেতা-কর্মী। সে চেষ্টা সফল হওয়ার আগেই হস্তক্ষেপ করে পুলিশ। পুলিশ জানিয়েছে, মধুসূদন এই কমর্সূচির জন্য অনুমতি নেননি। পরে মধুসূদন ও তাঁর সমর্থকরা জামিন পান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন