International News

নওয়াজ শরিফকে ‘পলাতক’ ঘোষণা পাকিস্তানের

আদালত শরিফের সেই আর্জি মেনে নিয়ে তাঁকে চার সপ্তাহের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল। তার পর নভেম্বরেই লন্ডনে চলে যান শরিফ।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৩৫
Share:

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। -ফাইল ছবি।

জামিনের মেয়াদ বাড়ানোর জন্য জরুরি মেডিক্যাল রিপোর্ট জমা দেননি আদালতে। তাই প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ‘পলাতক’ ঘোষণা করল পাকিস্তান। পাক দৈনিক ‘দ্য ডন’ বুধবার এই খবর দিয়েছে।

Advertisement

তিনি গুরুতর অসুস্থ জানিয়ে গত নভেম্বরে লাহৌর হাইকোর্টে জামিনের আর্জি জানিয়েছিলেন শরিফ। জানিয়েছিলেন চিকিৎসার জন্য তাঁকে লন্ডনে যেতে হবে। আদালত শরিফের সেই আর্জি মেনে নিয়ে তাঁকে চার সপ্তাহের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল। তার পর নভেম্বরেই লন্ডনে চলে যান শরিফ।

শরিফের চিকিৎসক জানিয়েছেন, তাঁর মক্কেল প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ভুগছেন মাল্টি-ভেসেল করোনারি আর্টারি ডিজিজ ও মাইয়োকার্ডিয়ামে। তার জন্য তাঁর অস্ত্রোপচারের প্রয়োজন। তাই শরিফের জামিনের মেয়াদ বাড়ানো দরকার। তার জন্য শরিফকে মেডিক্যাল রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল। কিন্তু শরিফের তরফে সেই মেডিক্যাল রিপোর্ট এখনও জমা পড়েনি। তাই পাক সরকার এ বার আদালতে শরিফের জামিনের আর্জির বিরোধিতার সিদ্ধান্ত নিয়েছে বলে পাক দৈনিকটি জানিয়েছে। তার আগে শরিফকে ‘পলাতক’ ঘোষণা করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন- টুইট করলেন ইমরান, বললেন, ‘বিশ্বকে এগিয়ে আসতে হবে’

আরও পড়ুন- নীরবতা ভাঙলেন মোদী, দিল্লিতে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আর্জি​

প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে ইসলামাবাদে ক্যাবিনেট পর্যায়ের বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পাক দৈনিকটির খবর।

দৈনিকটি উদ্ধৃত করেছে পাক প্রধানমন্ত্রীর স্পেশাল অ্যাসিস্ট্যান্ট অন ইনফর্মেশন ফিরদৌস আশিক আওয়ানকে। ফিরদৌস পাক দৈনিকটিকে বলছেন, ‘‘শরিফ লন্ডনের কোনও হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা গিতে পারেননি। তাঁর চিকিৎসক যে মেডিক্যাল সার্টিফিকেট পাঠিয়েছেন, মেডিক্যাল বোর্ড তা খারিজ করে দিয়েছে। এর পরেই সরকার তাঁকে পলাতক ঘোষণা করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন