Viral Video

ঘরে ঢুকে পড়েছিল চিতাবাঘ, চুপিসাড়ে দরজা আটকে ‘বাঘবন্দি’ করল ১২ বছরের খুদে, তার পর...

চিতাবাঘের আক্রমণ থেকে কোনও মতে বেঁচে ফিরল ১২ বছরের নাবালক। নাসিকের বাসিন্দা মোহিত আহিরে কেবল বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে নিজের প্রাণ রক্ষাই করেনি উল্টে সেই চিতাবাঘটিকে ধরিয়ে দিতেও সফল হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৪:১৯
Share:

বাঘবন্দির খেলা। ছবি: সংগৃহীত।

উপস্থিত বুদ্ধির জোরে চিতাবাঘের আক্রমণ থেকে কোনও মতে বেঁচে ফিরল ১২ বছরের নাবালক। ঘটনাটি মহারাষ্ট্রের মালেগাঁও জেলায় ঘটেছে। ঘটনাটির ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। নাসিকের বাসিন্দা মোহিত আহিরে কেবল বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে নিজের প্রাণ রক্ষাই করেনি উল্টে সেই চিতাবাঘটিকে ধরিয়ে দিতেও সফল হয়েছে।

Advertisement

হাড়হিম করা সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, মোহিত একটি ব্যাঙ্কোয়েট হলের প্রধান দরজার ঠিক পাশে একটি সোফায় বসে মোবাইল নিয়ে খেলা করছিল। ঘরের দরজা দিয়ে একটি চিতাবাঘ প্রবেশ করে। মোহিতকে দেখতে পায়নি সে। এর পরই নাবালক ঘর থেকে বেরিয়ে প্রধান দরজা বন্ধ করে দেয়।

মোহিত সেই ব্যাঙ্কোয়েট হলের নিরাপত্তারক্ষীর ছেলে। ঘটনার পর সে সংবাদমাধ্যমকে বলে, ‘‘চিতাবাঘটি একেবারেই আমার সামনে ছিল। আমার সামনে দিয়েই ও অফিসের ভিতরে ঢুকে পড়েছিল। আমি চুপিসাড়ে অফিস থেকে বেরিয়ে পড়ি এবং অফিসের দরজাটি বাইরে থেকে বন্ধ করে দিই।’’ ব্যাঙ্কোয়েট হলের কর্ণধার অনিল পাওয়ার বলেন, ‘‘সকাল থেকেই খবর ছিল আমাদের এলাকায় একটি চিতাবাঘ দেখতে পাওয়া গিয়েছে। বন দফতরের কর্মী, পুলিশ, স্থানীয় বাসিন্দা সকলেই তাকে খোঁজার চেষ্টা করছিল। মোহিত ওর বাবাকে গোটা বিষয়টি জানানোর পরেই বন দফতরের কর্মীদের ডাকা হয়, তারাই চিতাবাঘটিকে উদ্ধার করে।

Advertisement

বন দফতরের কর্মীদের তরফে জানানো হয়, চিতাবাঘটি পুণের রাজীব গান্ধী জ়ুওলজিক্যাল পার্ক থেকে পালিয়ে আসে। ১০০ জন কর্মী ও ড্রোন ক্যামেরা দিয়ে তার খোঁজ চালানো হচ্ছিল। ৪০ ঘণ্টার তল্লাশির পর, অবশেষে খুদে মোহিতের বুদ্ধিমত্তায় ধরা পড়েছে সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন