Job

Bizarre News: চেহারা দেখে আসল বয়স বোঝার উপায় নেই! শিশু ভেবে সকলেই চাকরি দিতে নারাজ

চিন নিবাসী মাও শেং-এর বাবার শরীর মোটেও ভাল নেই। তাঁর ছোটখাটো চেহারা আর শিশুসুলভ মুখের কারণে কোনও চাকরিই পাচ্ছেন না তিনি!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১০:৫২
Share:

ছবি দেখে কি বয়স আন্দাজ করতে পারবেন?

বয়স ঠেকিয়ে রাখতে কত রকম টোটকাই না কাজে লাগাই আমরা। নিজেকে বয়সের তুলনায় ছোট লাগলে যে কারও মনে আনন্দ হয়! কিন্তু আসল বয়সের চেয়ে অনেকটাই ছোট দেখায় বলে মহা সমস্যায় পড়েছেন ২৭ বছরের এক যুবক! যুবক দাবি করলেন, তাঁকে দেখতে নাকি ১২ বছরের ছেলের মতো। আর সেই কারণেই কোনও চাকরি জুটছে না তাঁর কপালে।

Advertisement

চিন নিবাসী মাও শেং-এর বাবার শরীর মোটেও ভাল নেই। বাবার চিকিৎসার জন্য তাঁর একটি চাকরির ভীষণ দরকার। তাঁর ছোটখাটো চেহারা আর শিশুসুলভ মুখের কারণে কোনও চাকরিই পাচ্ছেন না তিনি। মাওয়ের মতে, নিয়োগকর্তারা তাঁর বয়স শুনলে মোটেই বিশ্বাস করেন না। তাঁরা মনে করেন, চাকরির লোভে তিনি মিথ্যে কথা বলছেন। অনেক সংস্থাই আবার মনে করে, অফিসে মাওয়ের উপস্থিতি তাদের সমস্যায় ফেলতে পারে। শিশু শ্রমিক আইন ভঙ্গ করার অপরাধে তাদের আইনি জটিলতাতেও পড়তে হতে পারে।

২৭ বছর বয়সি যুবক তার হতাশা ও ক্ষোভ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেছেন। তাঁর বাবার চিকিৎসা করাতে পারছেন না বলে তিনি আক্ষেপও করেছেন। ভিডিয়োতে মাও নিজের জন্মপত্র ও পরিচয়পত্র দুই-ই দেখিয়েছেন। সেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, মাওয়ের জন্ম ১৯৯৫ সালে।

Advertisement

তবে নেটমাধ্যমে ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর বেশ কিছু সংস্থা মাওয়ের সঙ্গে যোগাযোগ করেছে। ইতিমধ্যেই তিনি একটি চাকরির প্রস্তাবও পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন