Xiaomi

এ বার সুইচ টিপলে ভাঁজ হবে স্কুটারও

চিনা সংস্থা ‘শাওমি’ বাজারে লঞ্চ করল এম আই ইলেকট্রিক স্কুটার। ইলেকট্রিক স্কুটারটি এয়ারক্র্যাফ্ট-গ্রেড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। আপাতত চিনেই পাওয়া যাবে এই স্কুটার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৬ ১১:৪০
Share:

চিনা সংস্থা ‘শাওমি’ বাজারে লঞ্চ করল এম আই ইলেকট্রিক স্কুটার। ইলেকট্রিক স্কুটারটি এয়ারক্র্যাফ্ট-গ্রেড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। আপাতত চিনেই পাওয়া যাবে এই স্কুটার। আগামিকাল অর্থাত্ ১৫ ডিসেম্বর থেকে মিলবে এই ইলেকট্রিক স্কুটার। ভারতীয় মূল্যে এর দাম প্রায় সাড়ে ১৯ হাজার টাকা। তবে ভারত-সহ অন্যান্য দেশে কবে থেকে এই স্কুটার পাওয়া যাবে সে ব্যাপারে এখনও অবধি কিছু জানা যায়নি। সাদা আর কালো— আপাতত এই দুই রঙে এম আই ইলেকট্রিক স্কুটার পাওয়া যাবে।

Advertisement

এই স্কুটারের ওজন ১২.৫ কেজি। একটা সুইচ টিপলেই ভাঁজ হয়ে যাবে তা। মাত্র এক সেকেন্ড সময় নেবে ভাঁজ হতে। আর এটাই হল এম আই ইলেকট্রিক স্কুটারের ইউএসপি।

ঘণ্টায় সবথেকে বেশি ২৫ কিলোমিটার বেগে ছুটতে পারবে এই স্কুটার। ডুয়াল ব্রেক সহযোগে এই স্কুটারে থাকছে ই-এবিএস অ্যান্টি-লক সিস্টেম। সঙ্গে একটি মেকানিক্যাল ডিস্ক ব্রেকও আছে। এল জি ১৮৬৫০ ২৮০ ডব্লিউ এইচ লিথিয়াম ব্যাটারি থাকছে এই স্কুটারে। যার ফলে এক বার চার্জ দিলে প্রায় ৩০ কিলোমিটার চলবে এই স্কুটার।

Advertisement

শাওমি-র অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের সঙ্গে ব্লু-টুথ দিয়ে কানেক্ট করা যাবে এই স্কুটার। ফোন থেকেই বোঝা যাবে যে স্কুটারে কতটা চার্জ আছে, কত স্পিডে চলছে এই স্কুটার।

আরও পড়ুন: পাসওয়ার্ডের সুরক্ষা নিয়ে চিন্তা? মেনে চলুন এই ১৪ টিপস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন