Elon Musk

সিঙ্ক হাতে টুইটার দফতরে হুড়মুড়িয়ে ঢুকলেন ইলন মাস্ক! এ বার কী ফন্দি ধনকুবেরের?

মাস্কের টুইটার কেনা নিয়ে জল্পনা কম হয়নি। টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদ্‌গ্রীব হয়ে উঠেছিলেন টেসলা-কর্তা ইলন মাস্ক। এ বার নিন্দকদের কড়া জবাব দিলেন টেলসা কর্তা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৫:৩০
Share:

হঠাৎ সিঙ্ক হাতে কেন এলেন মাস্ক? ছবি: টুইটার।

টুইটারেরর সঙ্গে ৪৪ বিলিয়ান মার্কিন ডলারের চুক্তি সই করার আগেই সান ফ্রান্সিসকোতে টুইটারের সদর দফতরে হুড়মুড়িয়ে হাজির ইলন মাস্ক। বুধবার টুইটারের অফিসে মাস্ক প্রবেশ করতেই চক্ষু চড়কগাছ কর্মীদের! সিঙ্ক হাতে নিয়ে হাসিমুখে ঢুকলেন মাস্ক, তাজ্জব সকলেই।

Advertisement

তবে হঠাৎ সিঙ্ক হাতে কেন এলেন মাস্ক? নিজের টুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেন টেলসা-কর্তা। ভিডিয়োর নীচে মাস্ক লেখেন, ‘‘লেট দ্যাট সিঙ্ক ইন!’’

Advertisement

মাস্কের টুইটার কেনা নিয়ে জল্পনা কম হয়নি। টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদ্‌গ্রীব হয়ে উঠেছিলেন টেসলা-কর্তা ইলন মাস্ক। ৪,৪০০ কোটি ডলারের চুক্তি ভেঙে হঠাৎই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসেন এই ধনকুবের। সে সময় বিশ্বের বৃহৎ ব্যাঙ্কগুলি মোটা টাকা ঋণ দেয় মাস্ককে। কিন্তু মাস্কের সিদ্ধান্ত বদলে তীব্র আর্থিক লোকসানের সম্মুখীন হয়েছে ব্যাঙ্কগুলি। আদৌ কি মাস্ক টুইটার কিনতে পারবেন, তা নিয়ে নানা জল্পনা ছিল বিশ্ব বাণিজ্য মহলে।

তবে বৃহস্পতিবার টুইটারের সদর অফিসে ঢুকে মাস্ক কিন্তু নিন্দকদের কড়া জবাব দিয়েছেন। চওড়া হাসি আর হাতে সিঙ্ক নিয়ে মাস্ক বলেছেন ‘‘লেট দ্যাট সিঙ্ক ইন!’’ বাংলায় এর অর্থ, ধীরে ধীরে বিষয়টা বোঝার চেষ্টা করুন, মেনে নিন। আসলে মাস্ক টুইটার আদৌ কিনতে পারবেন কি না এই নিয়ে যাঁরা সন্দেহ প্রকাশ করেছিলেন, তাঁদের উদ্দেশেই এই বার্তা দিলেন মাস্ক।

শুক্রবারই টুইটারের সঙ্গে চুক্তি সই করে ফেলতে হবে মাস্ককে, নইলে ট্রায়ালের সম্মুখীন হতে হবে তাঁকে। এখনও টুইটার অধিগ্রহণ করেননি ইলন মাস্ক। কিন্তু তার মধ্যেই তিনি পরিকল্পনা করেছেন, টুইটার কেনার চুক্তি সম্পন্ন হলে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটবেন ধনকুবের। টুইটারের প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার পরিকল্পনা করেছেন ইলন।

যার জেরে টুইটারের কর্মীদের মধ্যে আশঙ্কার কালো মেঘ দানা বেঁধেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন