পুরুলিয়ায় আরও পাঁচ সদ্যোজাতের মৃত্যু

আগের দিন ২৪ ঘণ্টায় চার সদ্যোজাতের মৃত্যু হয়েছিল। পরের ২৪ ঘন্টায় ফের আরও পাঁচ সদ্যোজাত মারা গেল পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে। বৃহস্পতিবার বেলা ১২টা থেকে শুক্রবার বেলা ১২টা পযর্ন্ত এই পাঁচ শিশুর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তাদের মধ্যে তিনটি শিশুর মৃত্যু হয়েছে নিওনেটাল ইউনিটে। অন্য দুই শিশু মারা যায় পেডিয়াট্রিক ডাউন ওয়ার্ডে। এক মাসের বেশি বয়সের শিশুদেরই পেডিয়াট্রিক ডাউন ওয়ার্ডে রাখা হয়।

Advertisement
পুরুলিয়া শেষ আপডেট: ১৩ জুন ২০১৫ ০২:৪৫
Share:

আগের দিন ২৪ ঘণ্টায় চার সদ্যোজাতের মৃত্যু হয়েছিল। পরের ২৪ ঘন্টায় ফের আরও পাঁচ সদ্যোজাত মারা গেল পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে। বৃহস্পতিবার বেলা ১২টা থেকে শুক্রবার বেলা ১২টা পযর্ন্ত এই পাঁচ শিশুর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তাদের মধ্যে তিনটি শিশুর মৃত্যু হয়েছে নিওনেটাল ইউনিটে। অন্য দুই শিশু মারা যায় পেডিয়াট্রিক ডাউন ওয়ার্ডে। এক মাসের বেশি বয়সের শিশুদেরই পেডিয়াট্রিক ডাউন ওয়ার্ডে রাখা হয়। হাসপাতাল সূত্রের খবর, যে পাঁচ শিশুর মৃত্যু হয়েছে, তাদের মধ্যে তিন জনের এই হাসপাতালে জন্ম। বাকি দুই সদ্যোজাত এসেছিল বাইরে থেকে। হাসপাতালের দাবি, দুই নবজাতকের ওজন অত্যন্ত কম ছিল। সকলেই জন্মগত শ্বাসকষ্ট ও নিউমোনিয়ার শিকার হয়েই মারা গিয়েছে। নবজাত শিশুর পরিচর্যা কেন্দ্রে (এসএনসিইউ) শয্যা খালি না থাকায় এই শিশুদের সেখানে ভর্তি করা যায়নি। উল্লেখ্য, আগে এই কেন্দ্রে ১৪টি শয্যা ছিল। বর্তমানে এসএনসিইউ-তে শয্যা বেড়ে হয়েছে ৩২। কিন্তু সমস্ত শয্যাই ভর্তি থাকায় এই শিশুদের সেখানে ভর্তি নেওয়া যায়নি। হাসপাতালের সুপার নীলাঞ্জনা সেনের বক্তব্য পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন