চাকরিতে ইস্তফা দেওয়ার পর যে ৮ ভুল করবেন না

ইস্তফা দিয়ে দিয়েছেন। এখন আপনার ১০ দিনে ছুটি। তারপর আপনার নতুন চাকরি, বেশি বেতন, জীবনের নতুন অধ্যায় শুরু। জীবনের এই সময়টায় সকলেই বেশ খুশি খুশি থাকনে। আর তাতেই করে ফেলেন কিছু ভুল। নতুন চাকরি পেয়ে কখনও পুরনো চাকরি ছাড়ার নিয়ম ঠিক মতো পালন করেন না, কখনও বা অতিরিক্ত উত্সাহে এমন কিছু করে ফেলেন যা আপনার ক্ষতি করতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ মে ২০১৬ ১২:২১
Share:

অ্যাটিটিউড: নতুন চাকরি পাওয়ার পর অনেকেই হাওয়ায় উড়তে থাকেন। বর্তমান অফিসে নিয়ে ক্ষোভ উগরে দেন সহকর্মীদের কাছে যা এত দিন চেপে রেখেছিলেন। এগুলো এড়িয়ে চলুন। জীবনের নতুন অধ্যায় নিয়ে খুশি থাকুন।<br> কিন্তু এমন আচরণ করবেন না যাতে সহকর্মীরা মনক্ষুণ্ম হন। আপনি ছেড়ে দিলও তারা কিন্তু ওই অফিসেই থাকছেন।

ইস্তফা দিয়ে দিয়েছেন। এখন আপনার ১০ দিনে ছুটি। তারপর আপনার নতুন চাকরি, বেশি বেতন, জীবনের নতুন অধ্যায় শুরু। জীবনের এই সময়টায় সকলেই বেশ খুশি খুশি থাকনে। আর তাতেই করে ফেলেন কিছু ভুল। নতুন চাকরি পেয়ে কখনও পুরনো চাকরি ছাড়ার নিয়ম ঠিক মতো পালন করেন না, কখনও বা অতিরিক্ত উত্সাহে এমন কিছু করে ফেলেন যা আপনার ক্ষতি করতে পারে। জেনে নিন কোন ৮ আচরণ এড়িয়ে চলবেন।

Advertisement

আরও পড়ুন: কর্মক্ষেত্রে ‘মিথ্যা হাসি’ না হাসার জন্য কী কী করবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন