Beauty Tips

শসা দিয়ে রূপচর্চা করেন ঐশ্বর্যা, বিশ্বসুন্দরীর মতো ত্বক পেতে কী ভাবে শসা ব্যবহার করবেন?

অনেকেই ঐশ্বর্যার রূপরুটিনের ব্যাপারে জানতে চান। বেশ কিছু সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, রূপচর্চায় ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন তিনি। বাজারচলতি প্রসাধনী তাঁর না-পসন্দ। সত্যিই কি তাই?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৮:৪৯
Share:

ঐশ্বর্যার জেল্লার পারদ যেন ক্রমশ চড়ছে। ছবি: সংগৃহীত

১৯৯৪ সালে বিশ্বসুন্দরীর খেতাব ওঠে তাঁর মাথায়। বলিপাড়ার অন্যতম সুন্দরীর তকমা দেওয়া হয় তাঁকেই। বয়স ৫০ ছুঁই ছুঁই। তবু সৌন্দর্যের ধার ভোঁতা হয়নি এতটুকু। তিনি ঐশ্বর্যা রাই বচ্চন। তাঁর জেল্লার পারদ যেন ক্রমশ চড়ছে। পুরুষ-মহিলা নির্বিশেষে সকলেই ঐশ্বর্যার সৌন্দর্যের অনুরাগী। বহু দিন অভিনয় জগৎ থেকে দূরে থাকার পর সম্প্রতি মণিরত্নম পরিচালিত ‘পোন্নিয়িন সেলভান’ ছবির মাধ্যমে পর্দায় প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। সেই ছবিতেও নন্দিনী ও মন্দাকিনী— এই দু’টি চরিত্রে দর্শক সেই আগের ঐশ্বর্যাকেই খুঁজে পেয়েছেন। এত দিন ধরে একই ভাবে জেল্লা ধরে রাখা সহজ নয় একেবারে। অনেকেই তাই ঐশ্বর্যার রোজের রূপরুটিনের ব্যাপারে জানতে চান। এর আগে বেশ কিছু সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, রূপচর্চায় ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন তিনি। বাজারচলতি প্রসাধনী তাঁর না পসন্দ। সত্যিই কি তাই?

Advertisement

রূপচর্চায় ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন ঐশ্বর্যা। ছবি: সংগৃহীত

ঘরোয়া উপায়ে তৈরি ফেসপ্যাক ঐশ্বর্যার রূপরুটিনে সবচেয়ে বেশি প্রাধান্য পায়। অনেকেই সেই ফেসপ্যাকের সন্ধান চান। এ বার তা এল প্রকাশ্যে। ঐশ্বর্যার ত্বক যত্নে রাখে শসা। তা দিয়ে তৈরি তিনটি ফেসপ্যাক রোজের রূপরুটিনে ঘুরিয়ে-ফিরিয়ে থাকে। রইল সেগুলি বানানোর প্রণালী।

শসা এবং টক দইয়ের প্যাক

Advertisement

ত্বক আর্দ্র রাখতে শসার বিকল্প নেই। সঙ্গে যদি থাকে টক দই, তা হলে ত্বক নিয়ে আর কোনও চিন্তার দরকার নেই। একটি পাত্রে ১ টেবিল চামচ টক দই, আধ কাপ শসা কুচি, আধ চা চামচ মধু একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে ত্বকে লাগান। ত্বক উজ্জ্বল হবে আপনারও।

ত্বকের পরিচর্যায় শসার ভূমিকা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ছবি: সংগৃহীত

টম্যাটো এবং শসার প্যাক

ত্বকের পরিচর্যায় শসার ভূমিকা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ত্বকের অতিরিক্ত তেল শোষণ করতে টম্যাটোর বিকল্প নেই। একটি পাত্রে ১ টেবিল চামচ টম্যাটো বাটা, ১ টেবিল চামচ শসার রস এবং ১ টেবিল চামচ বেসন— সব উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি ঘন মিশ্রণ বানিয়ে নিন। ত্বক মসৃণ ও নরম রাখতে এটি ব্যবহার করেন নায়িকা। চাইলে আপনিও করতে পারেন।

শসা এবং আলুর প্যাক

আলু এবং শসার মিশ্রণ ত্বকে আনা বাড়তি জেল্লা। ১ টেবিল চামচ করে আলুর রস ও শসার রস নিন। সঙ্গে মেশান মুলতানি মাটি। এই প্যাকটি ত্বকে মেখে ১০-১৫ মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। ত্বকের হারানো জেল্লা ফিরে পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন