Durga Puja 2023

অষ্টমীর সাজে শুধুই শাড়ি? সাবেকি সাজেই কী ভাবে পারদ চড়াবেন, শেখালেন অভিনেত্রী সম্পূর্ণা

অষ্টমীর দিন লাল শাড়ি পরার পরিকল্পনা করছেন? তা হলে সম্পূর্ণার মতো সাবেকি সাজেই করতে পারেন ভিড়ের মাঝে বাজিমাত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১১:২৬
Share:

অষ্টমীর সকালে ভিড়ের মাঝে নজর কাড়তে হলে আপনিও সেজে উঠতে পারেন অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ীর মতো। —নিজস্ব চিত্র।

অষ্টমীর সকালের সাজ নিয়ে সব মহিলাই কমবেশি উৎসাহী থাকেন। পুজোর এই দিনটায় পরার জন্য সব থেকে ভাল পোশাকটি আগে থেকেই বরাদ্দ রাখেন কেউ কেউ। কেবল ভাল পোশাকই নয়, অষ্টমীর সাজও হতে হবে একেবারে পরিপাটি। ভি়ড়ের মাঝে নজর কাড়তে হলে আপনিও সেজে উঠতে পারেন অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ীর মতো।

Advertisement

অষ্টমীর দিন সম্পূর্ণার মতো সাবেকি সাজে করতে পারেন ভিড়ের মাঝে বাজিমাত। —নিজস্ব চিত্র।

অষ্টমীর দিন লাল শাড়ি পরার পরিকল্পনা করছেন? তা হলে সম্পূর্ণার মতো সাবেকি সাজেই করতে পারেন ভিড়ের মাঝে বাজিমাত। লাল বেনারসিটি আটপৌরে করে পরেছেন অভিনেত্রী। গলায় সোনালি গয়না। খোঁপা নয়, ফুলের বাঁধনেই বেঁধেছেন চুল। লাল রঙের শাড়িতেই যেন অপরূপা সম্পূর্ণা।

অষ্টমীর জন্য বেছে নিতে পারেন কাঁথা স্টিচের শাড়ি। —নিজস্ব চিত্র।

খুব বেশি জমকালো সাজ না-পসন্দ। তা হলে অষ্টমীর জন্য বেছে নিতে পারেন কাঁথা স্টিচের শাড়ি। সবুজ কাঁথা স্টিচের শাড়িটি সাদা ভি নেক ব্লাউজ়ের সঙ্গে পরেছেন অভিনেত্রী। খোলা চুলে মোহময়ী রূপে ক্যামেরাবন্দি হয়েছেন সম্পূর্ণা। কানে অক্সিডাইজ়ড ঝোলানো দুল, হাতে বালা আর আংটি। ছিমছাম মেকআপ, খোলা চুল আর কালো টিপে অভিনেত্রীর সাজ যেন নজরকাড়া।

Advertisement

অষ্টমীর দিনে সম্পূর্ণার মতো অরগ্যাঞ্জা শাড়ি বেছে নিতে পারেন। —নিজস্ব চিত্র।

অষ্টমীর দিনে শাড়ি পরলেও সাজে রাখতে চান একটু আধুনিকতার ছোঁয়া। তা হলে কিন্তু সম্পূর্ণার মতো অরগ্যাঞ্জা শাড়ি বেছে নিতে পারেন। সাদা হাতাকাটা ব্লাউজ়ের সঙ্গে সম্পূর্ণা পরেছেন সবুজ রঙের অরগ্যাঞ্জা। গলায় স্টোনের চওড়া নেকপিস। হাতে সরু চুড়ি। সাজ ছিমছাম হলেও সম্পূর্ণা যেন মোহময়ী রূপে ধরা দিয়েছেন ক্যমেরায়।

অষ্টমীর সাজে লাল-সাদা দিয়েও কামাল করতে পারেন। —নিজস্ব চিত্র।

অষ্টমীর সাজে লাল-সাদা দিয়েও কামাল করতে পারেন। অষ্টমীর সকালে অঞ্জলি দিতে গিয়ে পরে ফেলতে পারেন সাদা-লাল হ্যান্ডলুম শাড়ি। সঙ্গে লাল ব্লাউজ় আর এক গোছা লাল চুড়ি। গলায় সোনার হার। খোলা চুলে হালকা কার্ল করেছেন সম্পূর্ণা। সাজ সাবেকি হলেও চুলের কায়দা সম্পূর্ণার সাজে এনেছে আলাদা মাত্রা।

মডেল: সম্পূর্ণা লাহিড়ী

সহযোগিতা: পপি বন্দ্যোপাধ্যায়

কেশসজ্জা: তনয়া'জ

পোশাক সৌজন‍্য: আলোরা বাই অনিন্দিতা

স্টাইলিং: রিঙ্কি খাতুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন