Skin Care Tips

ত্বকের যত্ন কী ভাবে নেন আলিয়া? নায়িকার মতো জেল্লা পেতে কয়েকটি কাজ করে দেখুন

আপনিও ত্বকে আলিয়ার মতো তারুণ্যের ছোঁয়া পেতে চান? স্বাস্থ্যকর জীবনযাপন প্রথম ধাপ। এর পাশাপাশি করতে হবে রূপচর্চাও। জেনে নিন কী ভাবে ত্বকের যত্নআত্তি করেন নায়িকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৫:৩৩
Share:

আপনিও ত্বকে আলিয়ার মতো তারুণ্যের ছোঁয়া পেতে চান? ছবি: সংগৃহীত।

মেকআপ ছাড়া ক্যামেরার সামনে আসতে ভয় পান না তিনি। ‘হাইওয়ে’, কখনও ‘উড়তা পাঞ্জাব’, আবার কখনও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট— আলিয়া ভট্ট অবলীলায় ক্যামেরার সামনে এসেছেন মেকআপ ছাড়াই। মেকআপ না করলেও অভিনেত্রীর ত্বকের জেল্লা কিন্তু চোখে পড়ার মতো। এর পিছনে স্বাস্থ্যকর ডায়েট, শরীরচর্চা এবং নিয়মিত ত্বকের যত্নের অবদানও অনেকটাই।

Advertisement

আপনিও ত্বকে আলিয়ার মতো তারুণ্যের ছোঁয়া পেতে চান? স্বাস্থ্যকর জীবনযাপন প্রথম ধাপ। পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া, ফল-শাক-সব্জি রোজকার খাবারে যোগ করা এবং নিয়মিত শরীরচর্চা আপনার ত্বক ভিতর থেকে ঝকঝকে করে তুলবে। তা ছাড়াও প্রয়োজন ত্বকের যত্ন। কিন্তু তার জন্য খুব বেশি কাঠখড় পোড়াতে হবে না। রইল কিছু সহজ উপায়।

ক্লিনজ়ার: নিয়ম করে মুখ পরিষ্কার করতে হবে। প্রতিদিন সকালে উঠেই সফ্‌ট ক্লিনজ়ার দিয়ে মুখ পরিষ্কার করেন আলিয়া। তার পরে মেকআপের ঠিক আগে এবং একেবারে রাতে মেকআপ তোলার সময় অবশ্যই ক্লিনজ়ার দিয়ে মুখ ধুতে ভোলেন না অভিনেত্রী।

Advertisement

টোনিং মিস্ট: ত্বকের জেল্লা বৃদ্ধি করতে চাইলে আলিয়ার মতো নিয়ম করে টোনিং মিস্ট ব্যবহার করতে হবে। তবে সাধারণ টোনার নয়, আলিয়া রোজ সেরামাইডস আর প্রোবায়োটিক যুক্ত টোনার ব্যবহার করেন। কাচের মতো জেল্লাদার ত্বক পেতে এই টোনার ব্যবহার করেন অভিনত্রী।

আলিয়ার কাচের মতো জেল্লাদার ত্বকের রহস্য কী? ছবি: সংগৃহীত।

সিরাম: আলিয়ার মতো মসৃণ ত্বক পেতে হলে রোজ সিরামের উপরেও নজর দিতে হবে বইকি। মসৃণ, দাগছোপদীন চেহারার জন্য আলিয়া নিয়ম করে পেপটাইড সিরাম ব্যবহার করেন।

ময়েশ্চারাইজ়ার: আলিয়ার ময়শ্চারাইজ়ারেও থাকে সেরামাইডস। এই উপাদান ত্বকে বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে সাহায্য করে, ত্বক টানটানে রাখে। ত্বক ভিতর থেকে জেল্লাদার করতেও সাহায্য করে। নিয়ম করে তাই ময়েশ্চারাইজ়ার ব্যবহার করতেই হবে।

সানস্ক্রিন: ত্বক ভাল রাখার জন্য এই উপাদানটি কিন্তু ভীষণ জরুরি। আলিয়া দিনরাত ক্যামেরার সামনে অনেক আলোর মধ্যে কাজ করেন। তাই কেবল রোদে বেরোলেই নয়, দিনে চার ঘণ্টা অন্তর অন্তর মুখ পরিষ্কার করে সানস্ক্রিন ব্যবহার করেন আলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন