Durga Puja 2023

সাবেকি সাজেই বাড়ির পুজোতে হাজির রানি, অভিনেত্রীর ঝলক দেখে লক্ষ্মীপ্রতিমার সঙ্গে তুলনা

মুখোপাধ্যায় বাড়ির পুজোর কথা উঠলেই রানি মুখোপাধ্যায়ের কথা হবেই হবে। প্রতি বছর দুর্গাপুজোর সময় সাবেকি সাজে মুখোপাধ্যায় বাড়িতে দেখা যায় অভিনেত্রীকে। কেমন ছিল এ বছরের সাজ?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৭:৫৫
Share:

কেমন ছিল রানির সপ্তমীর সাজ? ছবি: সংগৃহীত।

মায়ানগরীর দুর্গাপুজোর ব্যাপারে কথা হবে, আর সেখানকার মুখোপাধ্যায় বাড়ির পুজোর উল্লেখ থাকবে না, তাই কখনও হয়? আর সেই পুজোর কথা উঠলেই রানি মুখোপাধ্যায়ের কথা ওঠা অনিবার্য। প্রতি বছর দুর্গাপুজোর সময় সাবেকি সাজে মুখোপাধ্যায় বাড়িতে দেখা যায় অভিনেত্রীকে।

Advertisement

পুজোর ক’দিন রানির সাজে থাকে সাবেকিয়ানা। এই বছরও সপ্তমীর দিন বাড়ির পুজো দেখতে হাজির হয়েছিলেন রানি। পরনে সোনালি ব্রোকেড শাড়ি। ছিমছাম সাজেই নজর কেড়েছেন রানি। শাড়ির সঙ্গে রানি পরেছেন ডিপনেক ব্লাউজ়।

পুজোর ক’দিন রানি বাঙালি বৌয়ের সাজে সাজতেই পছন্দ করেন। হাতে শাঁখা-পলা, মাথায় চওড়া করে সিঁদুর। খোঁপায় ফুলের মালা। ব্রোকেড শাড়ির সঙ্গে একটা সোনার চোকার পরেছেন তিনি। হাতে সোনালি চুড়ি আর বালা। সাবেকি সাজেই নজর কেড়েছেন অভিনেত্রী।

Advertisement

রানি মেকআপ করেছেন একেবারে ন্যুড শেডে। গাঢ় লিপস্টিক নয়, একেবারে ন্যুড শেডের লিপস্টিক পরেছেন তিনি। তবে মেকআপে কিন্তু জেল্লা স্পষ্ট। সঙ্গে লাল টিপ আর মঙ্গলসূত্র। বছরের এই ক’দিন রানির সাজে বাঙালিয়ানা ছাপ স্পষ্ট থাকে। বছরের অন্য সময় কাজ নিয়ে ব্যস্ত থাকলেও পুজোয় অঞ্জলি দেওয়া থেকে দর্শনার্থীদের মধ্যে ভোগ বিতরণ— দুর্গাপুজোর পাঁচ দিন একেবারেই বাড়ির মেয়ের ভূমিকায় থাকেন রানি। রানির সাজ দেখে অনেকেই মন্তব্য করে বলছেন, ঠিক যেন লক্ষ্মী প্রতিমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন