Hair

Hair Volume: ৫ টোটকা: কয়েক দিনেই ঘন দেখাবে চুল

চুল ঘন রাখা সহজ হতে পারে বেশ কিছু ঘরোয়া টোটকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১২:২৫
Share:

চুল ঘন দেখাবে কী ভাবে ছবি: সংগৃহীত

আলুলায়িত কেশ কে না চান! কিন্তু এখনকার দ্রুতগতির জীবনে চুল ঘন রাখা মোটেই সহজ নয়। কিন্তু জানেন কি সাধ ও সাধ্যের ব্যবধান দূর হতে পারে অত্যন্ত সহজ কিছু কৌশলে? রইল তেমনই পাঁচটি টোটকা।

Advertisement

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। শ্যাম্পু বদল: সাধারণ শ্যাম্পুর বদলে এমন শ্যাম্পু ব্যবহার করুন যাতে ঘন দেখায় চুল। এই ধরনের শ্যাম্পুকে ভল্যুমাইজিং শ্যাম্পু বলে। বিশেষত বায়োটিন ও হুইট প্রোটিন সমৃদ্ধ শ্যাম্পু ব্যবহার করলে অনেকটাই ঘন হয় চুল।
২। গরম তোয়ালে: মাথায় ভাল ভাবে তেল দিন। এর পর একটি তোয়ালে গরম জলে ভিজিয়ে নিন। অতিরিক্ত জল চিপে বার করে দিয়ে ভেজা তোয়ালে পেঁচিয়ে নিন মাথায়। এই পদ্ধতিতে তেল ও আর্দ্রতা চুলের গোড়া পর্যন্ত পৌঁছে যায় ও চুল ঘন করে।

৩। ড্রায়ায়: চুল শোকাতে ড্রায়ার ব্যবহার করুন। বিশেষ করে উল্টো অবস্থায় ড্রায়ার দিয়ে চুল শোকালে গোড়া থেকেই চুল ফুলে ওঠে। তাতে চুল ঘন দেখায়।
৪। মালিশ: মাথার ত্বক মালিশ করুন নিয়ম করে। নিয়মিত মাথায় তেল মালিশ করার ফলে মাথার ত্বকে রক্তসঞ্চালন ভাল হয়। তা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। পাশাপাশি, মাথা মালিশ করার সময়ে যদি অপরিহার্য তেল ব্যবহার করতে পারেন, তবে তা চুলের গোড়া মজবুত করতে এবং চুল পড়া কমাতে সাহায্য করতে পারে।
৫। ঠান্ডা জল: শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করার পর ঠান্ডা জলে ধুতে হবে চুল। ঠান্ডা জলে ধীরে ধীরে চুল ধুলে অতিরিক্ত কন্ডিশনার জলের সঙ্গে বেরিয়ে যায়। ফলে চুল হালকা হয় এবং পরে ড্রয়ার দিয়ে চুল শোকালে ঘন দেখায় চুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন