Winter Fashion

বছর শেষের পার্টিতে কেমন সাজবেন? কোন কোন গরম পোশাক রাখতেই হবে সংগ্রহে?

বন্ধুদের সঙ্গে নতুন বছরের পার্টি করবেন। কিন্তু টেনে-হিঁচড়ে আলমারি থেকে সেই পুরনো পোশাক বার করবেন? তা কি হয়?

Advertisement
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২০:০০
Share:

গরম পোশাকের কুল ফ্যাশন। ছবি- সংগৃহীত

ডিসেম্বর মাস পড়ল মানেই একের পর এক উৎসব। এক দিকে বিয়েবাড়ি, আর এক দিকে বছর শেষের পার্টি। বিয়েবাড়িতে মায়ের শাড়ি পরে নিলেও, পার্টিতে তো আর তা চলবে না। আগের বছর যে সব গরমের পোশাক পরেছেন, সেই সব এই বছর আবার গায়ে দিতে ইচ্ছেও করছে না। এ বছর শীতে কোন কোন পোশাক আপনার সংগ্রহে না রাখলেই নয়, রইল তার হদিস।

Advertisement

১) সোয়েটার

পার্টিতে পরার জন্য ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে বাহারি সোয়েটার পেয়ে যাবেন। জিন্‌স বা হাঁটু ঝুল স্কার্টের সঙ্গে মানানসই সোয়েটার পরলে মন্দ লাগবে না।

Advertisement

২) স্টকিং

নিউ ইয়ার ইভের পার্টিতে ছোট ঝুলের ড্রেস পরতেই পারেন। কিন্তু পায়ে তো ঠান্ডা লাগবে। তখন সব কায়দাই মাঠে মারা যাবে। এই ধরনের পোশাকের সঙ্গে পরতে পারেন স্টকিংস। বিভিন্ন রঙের এবং দামের স্টকিং মিলবে অনলাইনে। দাম ২০০ থেকে ৭০০ টাকা পর্যন্ত।

৩) লম্বা কোট

আগেকার দিনে যেমন ড্রেস বা শাড়ির উপর লম্বা কোট পরার চল ছিল, সেই পুরনো ফ্যাশনই এখন আবার ‘ইন’। যে কোনও পোশাকের সঙ্গেই গাঢ় রঙের কোট ভাল মানায়। তাই এমন একটি পোশাক সংগ্রহে রাখাই যায়।

৪) উলের লেগিংস

স্টকিং গায়ের সঙ্গে খুব সেঁটে থাকে, তাই অনেকেই পরতে চান না। এ ক্ষেত্রে উলের লেগিংস একই কাজ করে। লম্বা কোট বা শালের কামিজের সঙ্গে উলের লেগিংস ভালই মানায়।

৫) বাহারি টুপি

খোলা ছাদে বা নৌকার খোলা ডেকের উপর পার্টি করলে মাথায় ঠান্ডা লাগার ভয় থেকেই যায়। পোশাকের সঙ্গে মানানসই বাহারি টুপি পরলে কিন্তু দু’দিকই সামলানো যায়। ছোটদের সঙ্গে সঙ্গে বড়দেরও এখন নানা রকমের বাহারি টুপি পাওয়া যায়। দাম ২০০ থেকে ৬০০ টাকার মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন