IPL 2023

পঞ্চাশের দোরগোড়ায় এসেও পঞ্জাব কিংসের মালিক প্রীতি জ়িন্টা কী ভাবে ধরে রাখেন তারুণ্য?

ঘরে-বাইরে সব কাজ সামলেও ত্বক, চুলের যত্ন নিতে আপনিও মেনে চলতে পারেন অভিনেত্রী প্রীতি জ়িন্টার রূপ-রুটিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৯:৫৭
Share:

পঞ্চাশ ছুঁইছুঁই প্রীতি যেন এখনও ‘দিল সে’ ছবির প্রীতি নায়ার। ছবি- সংগৃহীত

বড়পর্দায় দেখা না মিললেও খেলার মাঠে দেখা যাচ্ছে পঞ্জাব কিংস অন্যতম মালিক প্রীতি জ়িন্টাকে। প্রতি বছরই নিজের দলকে উৎসাহ দিতে স্টেডিয়ামে হাজির থাকেন তিনি। ব্যক্তিগত কাজ সামলেও দুই সন্তানের মা, পঞ্চাশ ছুঁইছুঁই প্রীতি যেন এখনও ‘দিল সে’ ছবির প্রীতি নায়ার। বয়স পঞ্চাশের আশপাশে পৌঁছনো মানেই যে প্রৌঢ়ত্ব ঘিরে ধরা নয়, সেই বার্তাই যেন ফুটে ওঠে প্রীতির চোখে মুখে। সব কাজ সামলেও নিজের চুল এবং ত্বকের যত্নে প্রীতির রুটিনে কী কী থাকে জানেন?

Advertisement

১) সিটিএম

দেশ-বিদেশের যে প্রান্তে যে অনুষ্ঠানই থাকুক না কেন, প্রীতির রুটিন থেকে ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং কখনও বাদ পড়ে না। প্রীতির মতে, দিনের শুরুতে এবং ঘুমোতে যাওয়ার আগে অন্তত দু’বার সিটিএম করা জরুরি।

Advertisement

২) ফল

সকালের জলখাবারে ফল রাখতেই হবে। ফলের গুণেই ত্বকের অর্ধের সমস্যা সমাধান হয়ে যায়। বিশেষ করে ভিটামিন সি জাতীয় ফল খাওয়া জরুরি। তাই জলখাবারে লেবুজাতীয় ফল, স্ট্রবেরি, আঙুর রাখতেই হবে। পারলে একটি করে ডাবও রাখা যেতে পারে।

৩) সবুজ শাক-সব্জি

দুপুরে খাবার পাতে কার্বের বদলে প্রীতির পছন্দ সবুজ শাক-সব্জি। তবে খাবার সময়ের উপরেও নজর দেন প্রীতি। সারা দিনে যেটুকু পরিমাণ খাবার খাওয়ার কথা, তাকে অল্প অল্প পরিমাণে ভাগ করে নেন তিনি। দু-তিন ঘণ্টা অন্তর সেই পরিমাণ খাবার খাওয়ার অভ্যাস করেছেন প্রীতি।

৪) পর্যাপ্ত জল

প্রীতির ঝকঝকে, দাগহীন ত্বকের রহস্য হল জল। দিনে প্রায় ৪ থেকে ৫ লিটার জল খান প্রীতি। পর্যাপ্ত পরিমাণে জল শরীর থেকে দূষিত পদার্থ বার করতে সাহায্য করে।

৫) নাইট ক্রিম

রাতে মুখে নাইট ক্রিম না মেখে ঘুমোতে যাওয়ার কথা ভাবতেও পারেন না প্রীতি। প্রীতির মতে, রাতে শুতে যাওয়ার আগে এই ক্রিম কিন্তু ত্বকের কোলাজেন উৎপাদন বাড়িয়ে তুলতে সাহায্য করে।

চুলের জন্য

চুল ভাল রাখতে সপ্তাহে তিন দিন চুলে শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করেন তিনি। প্রীতির চুল খুব তাড়াতাড়ি বড় হয়ে যায়। ডগা ফাটার সমস্যা থেকে বাঁচতে প্রীতি নিয়মিত চুল ট্রিমও করান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন