Uorfi Javed’s Skincare

উজ্জ্বল ত্বকের জন্য ঘরোয়া একটি প্যাক মাখেন উরফি, জানেন, তা কী কী দিয়ে তৈরি?

বিতর্ক যতই হোক, উরফির অনুরাগীর সংখ্যা কমেনি। তবে, অনুরাগীরা শুধু যে তাঁর পোশাকের কদর করেন, তা নয়। তাঁদের কাছে উরফির উজ্জ্বল ত্বকও যথেষ্ট আদৃত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৯:৩৭
Share:

উরফির ত্বকের যত্ন। ছবি: সংগৃহীত।

অভিনেত্রী, মডেল তো বটেই পোশাকশিল্পী হিসেবেও উরফি জাভেদের নাম রয়েছে। ব্যবহার করা, ফেলে দেওয়া জিনিসপত্র দিয়ে অভিনব পোশাক তৈরি করার পরিকল্পনায় সিদ্ধহস্ত তিনি। কখনও গেরস্থালির ফেলে দেওয়া জিনিস দিয়ে বানিয়ে ফেলেন পোশাক। কখনও আবার তাঁর অঙ্গ জুড়ে থাকে শুধু রুপোলি তবক। বিতর্ক যতই হোক, উরফির অনুরাগীর সংখ্যা কমেনি। তবে, অনুরাগীরা শুধু যে তাঁর পোশাকের কদর করেন, তা নয়। উরফির উজ্জ্বল ত্বকও যথেষ্ট আদৃত। অনেকেই মনে করেন, এই জেল্লার কৃতিত্ব মেকআপ প্রসাধনী এবং আলোর। তা পুরোটা অসত্য নয়। তবে, উরফির ত্বকের জেল্লাও সাধারণ মানুষের চোখে অধরা থাকে না।

Advertisement

শত ব্যস্ততার মাঝেও নিজের ত্বকের যত্ন নেন তিনি। সালোঁ নয়, ঘরোয়া তিনটি উপাদানেই উরফির ত্বক হয়ে ওঠে জেল্লাদার। সে কথা তিনি নিজেই জানিয়েছেন সমাজমাধ্যমে। শুধু তাই নয়, ত্বকের আর্দ্রতা বজায় রাখতেও সাহায্য করে এই উপকরণ। তার জন্য কী কী লাগবে? চিয়া বীজ, দুধ এবং অ্যালো ভেরা জেল।

কী ভাবে তৈরি করবেন?

Advertisement

উরফি জানিয়েছেন, সমস্ত উপকরণ মিক্সিতে নিয়ে একটি পেস্ট তৈরি করে নিতে হবে। সেই মিশ্রণ মুখে মেখে রাখতে হবে মিনিট ১৫-২০। তার পর ধুয়ে ময়েশ্চারাইজ়ার মেখে ফেললেই হবে। উরফি জানিয়েছেন, ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনতে সপ্তাহে ২ থেকে ৩ দিন এই মাস্ক ব্যবহার করা যেতেই পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন