Lipstick

Makeup Hacks: লিপস্টিকেই সারুন সম্পূর্ণ সাজ! ভাবছেন কী ভাবে?

ঠোঁটেই নয়, বিভিন্ন প্রসাধনী বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই সারতে পারেন সম্পূর্ণ সাজ! ভাবছেন কী ভাবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ০৯:১৬
Share:

জানেন কি শুধু লিপস্টিক দিয়েই হতে পারে দারুণ মেকআপ? ছবি: সংগৃহীত

চড়া মেকআপ করতে পছন্দ করেন না? তবে চোখে ঘন কাজলের সঙ্গে ঠোঁটে লিপস্টিক কিন্তু দিতেই হবে। জানেন কি শুধু লিপস্টিক দিয়েই হতে পারে দারুণ মেকআপ? ঠোঁটেই নয়, বিভিন্ন প্রসাধনী বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই সারতে পারেন সম্পূর্ণ সাজ! ভাবছেন কী ভাবে?

Advertisement

ব্লাশ হিসেবে: ব্লাশ হিসেবে লিপস্টিক ব্যবহার করতেই পারেন। ভাল করে ব্লেন্ড করলে পাউডার ব্লাশের থেকে লিপস্টিক ব্যবহার করলে দেখতে অনেক বেশি ভাল লাগে। আবার অনেক ক্ষণ স্থায়ীও হয়।

লিপ গ্লস: অনেক সময় লিপস্টিক ভেঙে যায় কিংবা গলে যায়। তখন আর ব্যবহার করা যায় না। সে ক্ষেত্রে গ্লস হিসেবেও ব্যবহার করতে পারেন লিপস্টিক। খাপ থেকে লিপস্টিক বার করে পেট্রোলিয়াম জেলির সঙ্গে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে দারুণ গ্লস।

Advertisement

প্রতীকী ছবি

আইশ্যাডো: ব্লাশারের মতোই আইশ্যাডো হিসেবেও লিপস্টিক ব্যবহার করাই যায়। প্রথমে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে বেসটা করে নিন। এর পর পছন্দের রঙের লিপস্টিক দিয়ে আইশ্যাডো লাগান। ঠিক মনে হবে আপনি ক্রিম আইশ্যাডো ব্যবহার করেছেন।

কনট্যুর ও হাইলাইটার: গাঢ় বাদামি বা কফি রঙের লিপস্টিক কনট্যুরিং ও হাইলাইট করার জন্য ব্যবহার করুন। নাক, চোয়ালের হাড়, কপালে গাঢ় রঙের লিপস্টিক লাগিয়ে মেক আপ ব্লেন্ডারের সাহায্যে ত্বকের সঙ্গে মিশিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন