Durga Puja 2023

পুজোয় বন্ধুদের সঙ্গে আড্ডা দেবেন সঙ্গে দেদার খানাপিনা, কোথায় যাবেন? রইল তার সুলুক সন্ধান

বন্ধুদের সঙ্গে আড্ডা দেবেন। তবে কারও বাড়িতে নয়। পুজোর সময়ে রেস্তরাঁয় জায়গা পাওয়া নিয়ে সন্দেহ রয়েছে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ২০:৪৪
Share:

বৈদিক ভিলেজে পাবেন আমিষ, নিরামিষ বিভিন্ন রকম খাবারের থালি। ছবি: সংগৃহীত।

বছরের এই একটা সময়ে ছেলেবেলার বন্ধুদের সঙ্গে দেখা করার সুযোগ হয়। সারা বছর যে যেখানেই থাকুন না কেন, পুজোর সময়ে বাড়িতে আসবেনই। তাই একটা দিন দেদার আড্ডা দেওয়ার সুযোগ কেউই হাতছাড়া করতে চান না। তবে শুধু আড্ডা দিলেই তো হবে না। সঙ্গে একটু খানাপিনার ব্যবস্থা না থাকলে চলে? পাড়ার মণ্ডপে অঞ্জলি দিয়েই বন্ধুরা মিলে বেরিয়ে পড়বেন, তবে ঠাকুর দেখতে নয়। নিখাদ আড্ডা দিতে আর খাওয়াদাওয়া করতে। চাইলে সেখানে এক রাত কাটিয়েও আসতে পারেন। শহরের কাছেপিঠে এমন তিনটি ক্যাফে, রিসর্ট এবং রেস্তরাঁর সন্ধান রইল এখানে।

Advertisement

ঠাকুর দেখার মাঝে দ্য কর্নার কোর্টইয়ার্ড-এর ‘স্পিনাচ স্মুদি’তে গলা ভিজিয়ে নিতেই পারেন। ছবি: সংগৃহীত।

১) দ্য কর্নার কোর্টইয়ার্ড

বন্ধুদের সঙ্গে আড্ডা দেবেন। তবে কারও বাড়িতে নয়। পুজোর সময়ে রেস্তরাঁয় জায়গা পাওয়া নিয়ে সন্দেহ রয়েছে? চিন্তার কোনও কারণ নেই। পা বাড়ালেই রয়েছে দ্য কর্নার কোর্টইয়ার্ড। ৬ হাজার স্কোয়্যারফুট বিস্তৃত এই রেস্তরাঁয় বসার জায়গার অভাব হবে না। সঙ্গে রয়েছে দেদার খানাপিনার ব্যবস্থা। মহাদেশীয় খাবারের সঙ্গে রয়েছে সুরার বিপুল সম্ভার। তবে এখানে এলে অবশ্যই চেখে দেখবেন ফ্রায়েড ক্যালামারি, গ্রিল্‌ড অক্টোপাস উইথ গার্লিক প্রন, গ্রিল্‌ড পমফ্রেট।

Advertisement

ঠিকানা: ৪এ, এ/৩০, রঘুনাথপুর, শ্রেষ্ঠা গার্ডেন, বাগুইআটি।

৬২/১, এফ ৪, গ্রাউন্ড ফ্লোর, হিন্দুস্থান পার্ক, কলকাতা।

গ্রামের বাড়ির আমেজ সঙ্গে ভরপুর বাঙালি খানাপিনার ব্যবস্থা রয়েছে বৈদিক ভিলেজে। ছবি: সংগৃহীত।

২) বৈদিক ভিলেজ স্পা রিসর্ট

একে পুজো, তায় আবার সপ্তাহান্ত। কলকাতার ভিড়, যানজট পেরিয়ে বন্ধুদের নিয়ে একটা দিন কাটিয়ে আসতে পারেন এই রিসর্ট থেকে। শহরের মধ্যেই গ্রামের পরশ পাবেন। গ্রামের বাড়ির দুর্গাপুজো কেমন হয়, তা-ও দেখতে পাবেন এখানে এলে। সঙ্গে থাকবে পুরুলিয়ার ছৌ আর মাদলের ছন্দ। আর পেটপুজো? সেই ব্যবস্থাও আছে। আমিষ থালি ৪,১৯৯ টাকা থেকে শুরু। নিরামিষ থালির দাম ২,১৯৯ টাকা। খাসির মাংসের থালি নিলে দিতে হবে ৪,১৯৯ টাকা। ইলিশ থালি ৪,৯৯৯ টাকা। সব ক’টি থালির সঙ্গে থাকবে পানীয়ের ব্যবস্থাও।

হোয়াট্‌অ্যাপ ক্যাফের ‘ডাব পাঞ্চ’-এ চুমুক দিতে পারেন। ছবি: সংগৃহীত।

৩) হোয়াটস্‌অ্যাপ ক্যাফে

পুজোর ভিড় বাঁচিয়ে সঙ্গীকে নিয়ে একান্তে সময় কাটাবেন? জনজোয়ার, ধুলো-ধোঁয়ার হাতছানি এড়িয়ে মনের মানুষটির হাত ধরে আকাশের তারা দেখবেন? উপায় আছে। সঙ্গীকে নিয়ে চলে আসতেই পারেন গোলপার্কের কাছে হোয়াট্‌সঅ্যাপ ক্যাফেতে। সঙ্গে গানবাজনার ব্যবস্থাও থাকবে। আর খাওয়াদাওয়া তো করতেই হবে? তাই এখানে এলে অবশ্যই চেখে দেখুন শেফার্ডস পাই, কাশ্মীরি পোলাও সঙ্গে মিক্সড মটন, গ্রিল্‌ড ভেটকি, চিকেন সিজ়লার, মটন দইবড়া। এ ছাড়াও রয়েছে আরও অনেক কিছু। রয়েছে পানীয়ের বিপুল সম্ভার। পানীয় ছাড়া দু’জনের জন্যে পড়বে খরচ ১৬০০ টাকা (কর অতিরিক্ত)। ঠিকানা: ১২২বি, সাদার্ন অ্যাভিনিউ, কলকাতা-২৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন