Bill Gates

ভারত সফরে বেরিয়েই চায়ে চুমুক দিলেন বিল গেটস, মজার ছলে কী বললেন মাইক্রোসফ্‌টের কর্ণধার

বিল গেটস নিজের ইনস্টাগ্রামে নাগপুরের এক চা বিক্রেতার সঙ্গে তাঁর আলাপচারিতার একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। নাগপুরের সেই চাওয়ালা নিজের এলাকায় ‘ডলি চাওয়ালা’ নামে বেশ জনপ্রিয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৩
Share:

বিল গেটসের ‘চায়ে পে চর্চা’-র সঙ্গী কে? ছবি: সংগৃহীত।

ভারত সফরে বেরিয়েছেন মাইক্রোসফ্‌টের কর্ণধার বিল গেটস। বুধবার তিনি নিজের ইননস্টাগ্রামে নাগপুরের এক চা বিক্রেতার সঙ্গে তাঁর আলাপচারিতার একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। নাগপুরের সেই চাওয়ালা নিজের এলাকায় ‘ডলি চাওয়ালা’ নামে বেশ জনপ্রিয়। এই ভিডিয়োটি শেয়ার করে বিল গেটস ভারতের উদ্ভাবন সংস্কৃতির প্রশংসা করেছেন। ভিডিয়োটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে ‘ডলি চাওয়ালার’ ঠেলার সামনে দাঁড়িয়ে বিল গেটস ডলির হাতের বানানো একটি চা খাচ্ছেন। বিলের হাবভাব দেখে স্পষ্ট যে, তিনি সেই চা দারুণ উপভোগ করছেন। বিল বলেন, ‘‘ভারতে, আপনি যেখানেই ঘুরবেন সেখানেই আপনি নতুনত্ব কিছু খুঁজে পেতে পারেন। এমনকি, এক কাপ চা তৈরিতেও কত কায়দা দেখলাম। সত্যিই অভিনব।’’

নগরীর সদর এলাকায় পুরনো ভিসিএ স্টেডিয়ামের পাশেই ডলি চাইওয়ালার চায়ের স্টল। চায়ের কাপে চুমুক দিয়ে বিল গেটস ডলির সঙ্গে ছবিও তোলেন। ভিডিয়োর ক্যাপশনে লেখা, ‘‘এ রকম আরও অনেক ‘চায়ে পে চর্চা’-র দিকে তাকিয়ে থাকব।’’

Advertisement

ভিডিয়োটি নেটাগরিকদের বেশ মনে ধরেছে। ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে সেখানকার আঞ্চলিক সংস্কৃতির সঙ্গে পরিচয় করছেন বিল গেটস, সাধারণ মানুষজনের সঙ্গে আলাপচারিতাও করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন