Soha Ali Khan

কয়েক দিন পরেই খুশির ইদ, উৎসবের আগাম প্রস্তুতি কী ভাবে নিচ্ছেন সোহা আলি খান

উৎসবের আবহে যাতে শরীরও সুস্থ থাকে, সে দিকে কড়া নজর ফিটনেস সচেতন সোহার। ইদের আগে আগাম কী প্রস্তুতি নিচ্ছেন অভিনেত্রী?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৬:৩৭
Share:

হাতে দিন কয়েক সময় থাকলেও প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চান না বলিউড অভিনেত্রী সোহা আলি খান। ছবি: সংগৃহীত।

চলছে রমজান মাস। কয়েক দিন পরেই ইদ। বলিপাড়াতেও চলছে ইদ উদ্‌যাপনের প্রস্তুতি। হাতে দিন কয়েক সময় থাকলেও প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চান না বলিউড অভিনেত্রী সোহা আলি খান। প্রতি বছরই বেশ জাঁকজমক করে ইদ পালন করেন তিনি। এ বছরও নিশ্চয় তেমনই কিছু পরিকল্পনা করে রেখেছেন শর্মিলা-কন্যা। ইদের সাজগোজ তো আছেই, গরমে সেই সঙ্গে চাই ফিটনেসও। উৎসব মানেই না চাইতেও অনিয়ম হয়েই যায়। উৎসবের আবহে যাতে শরীরও সুস্থ থাকে, সে দিকে কড়া নজর ফিটনেস সচেতন সোহার। ইদের আগে আগাম কী প্রস্তুতি নিচ্ছেন অভিনেত্রী?

Advertisement

প্রচুর পরিমাণে জল খাওয়া

শরীর ভাল রাখতে জল খাওয়ার কোনও বিকল্প নেই। সোহার ফিট থাকার রুটিনে বার বার জল খাওয়া তাই বাধ্যতামূলক। সোহার মতে, জলের ঘাটতি শরীর ভিতর থেকে দুর্বল করে দেয়। কোনও কাজে এনার্জি পাওয়া যায় না। স্বাভাবিক যে চনমনে ভাব, সেটা উধাও হয়ে যায়। জল না খেলে ত্বকেও এর প্রভাব পড়ে। সোহা সেহরি এবং ইফতারে কম খাবার খান, কিন্তু বেশি করে জল খান। জল ছাড়াও ফলের রস, ডাবের জলও খান অভিনেত্রী।

Advertisement

সোহা এমনিতেই ডায়েট নিয়ে বেশ সচেতন। ছবি: সংগৃহীত।

স্বাস্থ্যকর জলখাবার

সোহা এমনিতেই ডায়েট নিয়ে বেশ সচেতন। সারা বছর কড়া ডায়েটে থাকেন। তবে এই উৎসবের সময়ে সেই কড়াকড়ি যেন আরও বাড়িয়ে দিয়েছেন। আগে টুকটাক খিদে মেটাতে মাঝেমাঝে বিস্কুট, চকোলেট খেয়ে ফেলতেন। ইদের আগে সদাসতর্ক তিনি। মেয়ের জন্য রাখা চকোলেট, আইসক্রিমের দিকে ভুলেও তাকাচ্ছেন না তিনি। ভরসা রাখছেন কাঠবাদাম, ড্রাই ফ্রুটসের মতো স্বাস্থ্যকর খাবারে।

নিয়মিত শরীরচর্চা

বলিউডে সোহার ফিটনেস নিয়ে চর্চা আছে। সারা বছরই শরীরচর্চা নিয়ে বেশি উৎসাহী থাকেন অভিনেত্রী। যোগাসন করার ছবিও মাঝেমাঝে পোস্ট করেন সমাজমাধ্যমে। ইদের আগেও তাই জোরকদমে শরীরচর্চা চলছে সোহার। গরমে মূলত বাড়িতেই শরীরচর্চা করছেন। তবে মাঝেমাঝে জিমের বাইরেও দেখা যাচ্ছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন