Viral News

প্রাক্তন স্বামীকে সঙ্গে নিয়েই নতুন শ্বশুরবাড়ি এলেন বধূ! কী হল তার পর?

প্রাক্তন স্বামীকে সঙ্গে নিয়েই নতুন সঙ্গীর সঙ্গে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করলেন ৩৮ বছর বয়সি ক্রিস। কিন্তু কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৫:২৫
Share:

বর্তমান স্বামী কি মেনে নিলেন স্ত্রীর প্রাক্তনকে? ছবি: সংগৃহীত।

প্রাক্তন স্বামীকে সঙ্গে নিয়ে নতুন শ্বশুরবাড়ির চৌকাঠ পেরোবেন। বিয়ের আগে শর্ত রেখেছিলেন কনে। সেই শর্ত মেনেই বিয়ে হল। প্রাক্তনকে সঙ্গে নিয়েই নতুন সঙ্গীর সঙ্গে জীবন শুরু করলেন ৩৮ বছর বয়সি ক্রিস। বিয়ের পর নতুন জীবন শুরু হয় মেয়েদের। পরিজনদের ছেড়ে চলে যেতে হয় অন্য বাড়ি, ভিন্ন পরিবেশে। নতুন করে শুরু করতে হয় সব কিছুই। কিন্তু প্রাক্তন স্বামীকে সঙ্গে নিয়ে বর্তমান স্বামীর ঘর করার ঘটনা বেশ অচেনা।

Advertisement

২০০৬ সালে বাল্যবন্ধু ব্র্যান্ডনের সঙ্গে দাম্পত্য জীবন শুরু করেছিলেন ক্রিস। সুখে সংসার করছিলেন দু’জনেই। কয়েক বছর পর হঠাৎই ছন্দপতন। গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হন ব্র্যান্ডন। এই দুর্ঘটনায় মানসিক স্থিতিশীলতা হারিয়ে ফেলেন তিনি। সেই সময়ে ব্র্যান্ডনের পাশে ছিলেন ক্রিস। কী ভাবে ব্র্যান্ডনকে মানসিক ভাবে সুস্থ করে তোলা যায়, সেই চেষ্টা করতেন তিনি। কিন্তু কয়েক মাস পরে মন বদলে যায় ক্রিসের। ব্র্যান্ডনের সঙ্গে সম্পর্ক থেকে বেরিয়ে আসেন। অন্য সম্পর্কেও জড়িয়ে প়ড়েন। নতুন করে জীবন শুরু করার কথাও ভাবেন। কিন্তু ক্রিস বুঝেছিলেন ব্র্যান্ডনের সঙ্গে দাম্পত্য সম্পর্ক না থাকলেও তাঁকে একা ছেড়ে দিতে পারবেন না। হবু স্বামী জন আর্মস্ট্রংকে পুরো বিষয়টি খুলে বলেন ক্রিস। জন হবু স্ত্রীর মনের অবস্থা বুঝতে পেরেছিলেন। তাই তিনি সম্মতি দেন।

বিয়ের পর প্রাক্তনকে সঙ্গে নিয়েই শ্বশুরবাড়ির চৌকাঠ পেরোন ক্রিস। প্রাক্তন এবং বর্তমানকে নিয়ে সংসার শুরু করেন তিনি। তবে একসঙ্গে থাকতে থাকতে জনের সঙ্গেও বন্ধুত্ব হয়ে যায় ব্র্যান্ডনের। সেই দুর্ঘটনার পর এখনও ঠিক করে সেরে ওঠেননি ব্র্যান্ডন। তবে প্রাক্তন স্ত্রী এবং তাঁর বর্তমান স্বামীর শুশ্রূষায় ধীরে ধীরে সুস্থতার পথে হাঁটছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন