Divorce Story

বিয়ের দিন মজা করে স্ত্রীর মুখে কেক মাখালেন বর, রেগে গিয়ে পরের দিনই বিবাহবিচ্ছেদ চাইলেন কনে

মজার ছলে বৌয়ের মুখে কেক মাখালেন যুবক। অপমানিত হয়ে বিয়ের পরের দিনই বিবাহবিচ্ছেদ চেয়ে বসলেন কনে। কী এমন হল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৫:৫৫
Share:

তুচ্ছ মজার কারণেই ভাঙতে বসল বিয়ে। ছবি: সংগৃহীত।

কেক কাটার পর একে অপরের গালে ক্রিম লাগিয়ে দেওয়ার মতো মশকরা অনেকই করে থাকেন। তবে এই ঘটনার জেরে স্বামীর থেকে বিবাহবিচ্ছেদের দাবি করলেন তরুণী। সম্প্রতি এমনই একটি ঘটনা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

বর-কনের কাছে বিয়ের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে তরুণীরা বিয়ের দিনের সাজ নিয়ে বেশ খুঁতখুঁতে থাকেন। খ্রিস্টান মতে বিয়ে সেরেছিলেন দম্পতি। বিয়ের পর চলছিল কেক কাটার পর্ব। কনে আগেই সঙ্গীকে বলে দিয়েছিলেন, কেক লাগিয়ে তাঁর সাজ যেন নষ্ট না করা হয়। তবে কনের বারণ সত্ত্বেও বর কেক কাটার পর এক প্রকার জোর করেই কনের সারা মুখে কেক মাখিয়ে দেন। এই ঘটনার পরেই মেজাজ বিগড়ে যায় কনের। সকলের সামনে অপমানিত বোধ করেন তিনি। এই ঘটনার জেরে বিয়ের ঠিক পরের দিনই স্বামীর কাছে বিচ্ছেদের দাবি করেন।

সমাজমাধ্যমে তরুণী জানান, কেকের ক্রিম থেকে অ্যালার্জি হয় তাঁর। সেই বিষয়টি তাঁর স্বামী আগেই জানতেন। বারণ করা সত্ত্বেও তাঁর স্বামী জোর করে তার মুখ ক্রিম দিয়ে ভর্তি করেন। তরুণী বলেন, ‘‘ও আমার ঘাড় ধরে গোটা কেকটি আমার মুখে মাখিয়ে দেয়। গোটা বিষয়টিই আমার কাছে ভীষণ অপমানজনক ছিল। তাই আমি বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। আমার বাড়ির লোকে অনেক বার আমাকে বুঝিয়েছেন সব কিছু ভুলে গিয়ে আবার নতুন করে ভাবার জন্য। তবে যে মানুষটি আমাকে সম্মান করেন না, তাঁর সঙ্গে সারা জীবন কাটানো আমার পক্ষে সম্ভব নয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন