Panda Nanny Program

সারা দিন শুধু কোলে শুইয়ে দোল খাওয়াতে হবে, বেতন মিলবে বছরে ২৬ লক্ষ টাকা

অপার ধৈর্য, দায়িত্ববোধ এবং এই ধরনের কাজে পূর্ব অভিজ্ঞতা ছাড়াও পশু চিকিৎসায় বিশেষ ডিগ্রি থাকলে এই কাজে অগ্রাধিকার পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২০:১০
Share:

খাওয়ানো আর সারা দিন কোলে শুইয়ে দোল খাওয়ানো। এই হল কাজ! ছবি- দ্য স্টার

কম্পিউটারে চোখ রেখে ঘণ্টার পর ঘণ্টা, বন্ধ দেওয়ালের ভিতরে কৃত্রিম আলোয় প্রায় সারা দিন, তার উপর চাকরিজনিত স্ট্রেস। প্রতিদিনের এই এক অভিশপ্ত জীবন থেকে মুক্তি পেতে চান? সুযোগ রয়েছে! মাস গেলে মোটা বেতন, সঙ্গে মন ভাল রাখার দাওয়াই। দুই-ই মিলবে এক সঙ্গে। কিন্তু কী কাজ করতে হবে?

Advertisement

কাজ বলতে দুই। খাওয়ানো আর সারা দিন কোলে শুইয়ে দোল খাওয়ানো। চিনের বিভিন্ন পান্ডা ফার্মে তাদের দেখাশোনা করার জন্য ‘ন্যানি’ নিয়োগ করা হচ্ছে। তাদের দেখাশোনা করা, সময় মতো খাবার দেওয়া, পান্ডাদের মেজাজ বুঝে চলা। আর এই কাজের জন্য বেতন মিলবে বছরে প্রায় ২৬ লক্ষ টাকা।

চিনের বিলুপ্তপ্রায় এই প্রাণীটির ন্যানি হতে গেলে কেমন যোগ্যতা থাকা দরকার?

Advertisement

অপার ধৈর্য, দায়িত্ববোধ এবং এই ধরনের কাজে পূর্ব অভিজ্ঞতা ছাড়াও পশু চিকিৎসায় বিশেষ ডিগ্রি থাকলে এই কাজে অগ্রাধিকার পাওয়া যাবে বলে জানানো হয়েছে। আশ্চর্যজনক ভাবে প্রতি বছর এই কাজের জন্য শতাধিক আবেদনপত্র জমা পড়ে। তাই পান্ডা ‘ন্যানি’র পদকে ছেলেখেলা ভাবার কোনও অর্থই হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন